চোটের কারণে কোয়ার্টার-ফাইনালে মেসির খেলা নিয়ে শঙ্কা

চোটের কারণে কোয়ার্টার-ফাইনালে মেসির খেলা নিয়ে শঙ্কা

আগেই ইঙ্গিত দিয়েছিলেন চোট থেকে সেরে উঠতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিশ্রামে থাকতে পারেন। এবার সেটিই যেন সত্যি হতে চলেছে। পেশির ব্যথায় পেরুর বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনার অনুশীলনে ছিলেন না লিওনের মেসি। চোটের সবশেষ পরিস্থিতি জানতে বিভিন্ন পরীক্ষায় ব্যস্ত ছিলেন এই মহাতারকা। এমনকি শঙ্কা জেগেছে কোয়ার্টার-ফাইনালেও তার খেলা নিয়ে।

কোপা আমেরিকায় বাংলাদেশ সময় আগামী রোববার সকালে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম‍্যাচের আগে স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে অনুশীলন করে বর্তমান চ্যাম্পিয়নরা।

আর্জেন্টাইন গণমাধ‍্যমের খবর অনুযায়ী, এই অনুশীলনে অনুপস্থিত ছিলেন দলের অধিনায়ক। এ সময় তার বিভিন্ন পরীক্ষা এবং পেশির ব্যায়াম করানো হয়।

গত সপ্তাহে ৩৭ বছর বয়সে পা দেওয়া মেসিকে চিলির বিপক্ষে ১-০ গোলে জয়ের ম‍্যাচে ডান পায়ের ঊরুর সমস্যায় ভুগতে দেখা যায়। ম্যাচের ২৪তম মিনিটে তাকে প্রাথমিক চিকিৎসাও নিতে দেখা যায়।

টানা দুই জয়ে সবার আগে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হওয়ার পর পেরুর বিপক্ষে বিশ্রামে থাকার ইঙ্গিত দেন মেসি নিজেই। এরপর এই ম্যাচের জন্য মূল একাদশের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা জানান কোচ লিওনেল স্কালোনিও।

তবে আর্জেন্টিনার ক্রীড়া সাংবাদিক লিও পারাদিসো সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানান, সেই ম্যাচ তো বটেই, কোয়ার্টার-ফাইনালেও মেসির খেলা নিয়ে শঙ্কা আছে।। তার তথ্য অনুযায়ী, কোয়ার্টার-ফাইনাল থেকে এখনই ছিটকে যাননি আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার। তবে তাকে খেলানোটা বড় ঝুঁকির হতে পারে।

আর্জেন্টিনা ফুটবল অ‍্যাসোসিয়েশন মেসির চোট নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে দলের সবচেয়ে বড় তারকার চোটের শঙ্কার মাঝেই মায়ামিতে অনুশীলনে পেশীতে চোট পেয়েছেন ডিফেন্ডার মার্কোস আকুনা।

মন্তব্য করুন: