মেসির বিশ্রামের ম্যাচে নিষিদ্ধ আর্জেন্টিনা কোচ

মেসির বিশ্রামের ম্যাচে নিষিদ্ধ আর্জেন্টিনা কোচ

অধিনায়ক লিওনেল মেসি কোচ লিওনেল স্কালোনিকে ছাড়াই কোপা আমেরিকায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা। চোট থেকে সেরে উঠতে দলের অধিনায়ককে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। আর এক ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়ায় ডাগআউটে থাকতে পারবেন স্কালোনি।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকাল ৬টায় পেরুর বিপক্ষে মাঠে নামবে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

চিলিকে - গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিতের পর ডান ঊরুতে চোটের সমস্যার কথা জানান মেসি। সে সময় আর্জেন্টাইন মহাতারকা গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিশ্রামে থাকারও ইঙ্গিত দেন। বিষয়টি আরও জোরালো হয় গত বৃহস্পতিবার দলের অধিনায়ককে ক্যাম্প থেকে বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়ায়।

পেরুর বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেসির বিশ্রামের বিষয়টি নিশ্চিত আর্জেন্টিনার সহকারী কোচ ওয়াল্টার সামুয়েল বলেন, “সবশেষ ম্যাচে তার একটু সমস্যা হয়েছে। লিও (মেসি) এই ম্যাচটা খেলতে পারবে না। (চোটের) কতটা উন্নতি করে, সেটা বুঝতে আমরা দিনের পর দিন তাকে পর্যবেক্ষণে রাখব। দল ইতোমধ্যে দেখিয়েছে মেসি না থাকলে তারা দায়িত্ব নিতে তৈরি। আমরা একদমই চিন্তিত নই। মেসি নিজেও দেখেছে। দল যেভাবে খেলছে তাতে সে সন্তুষ্ট।

অন্যদিকে কানাডার বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে বিরতির পর মাঠে ফিরতে দেরি করার অপরাধে কোচ স্কালোনিকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেয় দক্ষিণ আফ্রিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল) ফলে পেরুর বিপক্ষে ম্যাচে তাকে ডাগআউটে দেখা যাবে না। এই ঘটনায় কোচকে নিষিদ্ধ করা ছাড়াও আর্জেন্টিনা দলকে ১৫ হাজার ডলার জরিমানাও করা হয়েছে।

ম্যাচে পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে শেষ আট নিশ্চিত করা আর্জেন্টিনা। সমান ম্যাচে পয়েন্ট নিয়ে দুইয়ে কানাডা। পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় চতুর্থ অবস্থানে আছে চিলি পেরু।

মন্তব্য করুন: