কোয়ার্টার-ফাইনালের আর্জেন্টিনার প্রতিপক্ষ একুয়েডর

কোয়ার্টার-ফাইনালের আর্জেন্টিনার প্রতিপক্ষ একুয়েডর

সবার আগে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে এতদিন প্রতিপক্ষের অপেক্ষায় ছিল আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচ শেষে প্রতিপক্ষ পেয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। শিরোপা ধরে রাখার অভিযানে আরও এক ধাপ এগিয়ে যেতে একুয়েডরের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।

অ্যারিজোনার ফিনিক্সে বাংলাদেশ সময় সোমবার সকালে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ আটের টিকিট নিশ্চিত করে একুয়েডর। তবে লাতিন আমেরিকার দেশটি এই ম্যাচ হারলে কোয়ার্টার-ফাইনালে মেসিদের প্রতিপক্ষ হতো মেক্সিকো। এই ড্রয়ে দুই দলের পয়েন্ট সমান ৪ হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ রানার্স-আপ হিসেবে পরের পর্বে যায় একুয়েডর।  

আর্জেন্টিনা সেমি-ফাইনালে উঠলে প্রতিপক্ষ হিসেবে পাবে ভেনেজুয়েলা অথবা কানাডাকে। টেক্সাসে ‘বি’ গ্রুপের অপর ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে ভেনেজুয়েলা। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স-আপ কানাডা।

এখনও শেষ আটের টিকিট নিশ্চিত করার অপেক্ষায় আছে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। আগামী বুধবার কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি জিতলে বা ড্র করলেই শিরোপা পুনরুদ্ধারে একধাপ এগিয়ে যাবে নয়বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন: