কোয়ার্টার-ফাইনালে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় বেলিংহ্যাম

কোয়ার্টার-ফাইনালে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় বেলিংহ্যাম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) শেষ ষোলোয় স্লোভাকিয়ার বিপক্ষে হারতে বসা ম্যাচে দুর্দান্ত এক গোল করে দলকে সমতায় ফিরিয়েছিলেন জুড বেলিংহ্যাম। ইংল্যান্ডের এই মিডফিল্ডারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, গোল করার পর প্রতিপক্ষকে উদ্দেশে করে অশালীন অঙ্গভঙ্গি করার। আর এতেই শঙ্কা জেগেছে কোয়ার্টার-ফাইনালে তার নিষিদ্ধ হওয়ার।

গত রোববার ম্যাচের নির্ধারিত সময়ের শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে দুর্দান্ত বাইসাইকেল কিকে গোল করে দলকে ১-১ সমতা ফেরান বেলিংহ্যাম। এরপরে অতিরিক্ত সময়ের শুরুতে হ্যারি কেইনের গোলে ২-১ ব্যবধানের জয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেয় ইংল্যান্ড।

তবে টিভি ক্যামেরায় বেলিংহ্যামের বিরুদ্ধে আনা অভিযোগের বিতর্কিত কাণ্ডটি ধরা পড়েনি। ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে হাত দিয়ে অশালীন ভঙ্গি করছেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

সোমবার এই অভিযোগ আমলে নিয়ে এক বিবৃতিতে বেলিংহ্যামের বিরুদ্ধে তদন্তের ঘোষণা দেয় উয়েফা। অভিযোগ প্রমাণিত হলে এক ম্যাচের নিষেধাজ্ঞা, আর্থিক জরিমানা অথবা দুটোই পেতে পারেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

অবশ্য এই অভিযোগ অস্বীকার করে সামাজিক মাধ্যমে এক্সে বেলিংহ্যাম দাবি করেন, সেই অঙ্গভঙ্গি তিনি তার ঘনিষ্ঠ বন্ধুদের উদ্দেশে করেন।

“মাঠে উপস্থিত কিছু ঘনিষ্ঠ বন্ধুর উদ্দেশে রসিকতার অঙ্গভঙ্গি এটি। স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাদের প্রতি সম্মান ছাড়া অন্যকিছু নেই।”

তবে উয়েফার বিবৃতির পর এই বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও বেলিংহ্যাম কিছু বলেনি।

আগামী শনিবার কোয়ার্টার-ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে গত আসরের রানার্স-আপ ইংল্যান্ড।

মন্তব্য করুন: