বন্ধু ক্রুসকে শুক্রবারেই বিদায় করতে চান হোসেলু

বন্ধু ক্রুসকে শুক্রবারেই বিদায় করতে চান হোসেলু

গত মাসেই রিয়াল মাদ্রিদকে রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছেন দু’জন। স্প্যানিশ ক্লাবটির লা লিগার শিরোপা পুনরুদ্ধারেও বেশ বড় ভূমিকা রেখেছিলেন। এবার মাস পেরুতেই আবার মাঠে নামছেন টনি ক্রুস হোসেলু। তবে এবার সতীর্থ হিসেবে নয়। ইউরোর কোয়ার্টার-ফাইনালে নিজ নিজ দেশের হয়ে মাঠে নামবেন সাবেক এই দুই ক্লাব সতীর্থ। আর চলতি টুর্নামেন্ট দিয়ে জার্মানির হয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চাওয়া ক্রুসকে সেই ম্যাচ দিয়েই অবসরে পাঠাতে চাইছেন স্পেনের হোসেলু।

শুক্রবার স্টুটগার্টে বাংলাদেশ সময় রাত ১০টায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ইউরোর সফলতম দুই দল স্পেন জার্মানি। 

গত মাসে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের কিছুদিন আগে আচমকাই চলতি মৌসুম শেষে ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দেন ক্রুস। রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতে ইতি টানেন ক্লাব ক্যারিয়ারের। ঘরের মাঠে চলতি ইউরো দিয়ে বুট জোড়া একেবারেই তুলে রাখবেন ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার। ফলে নকআউট পর্বের প্রতি ম্যাচই হতে পারে জার্মানির হয়ে তার শেষ ম্যাচ।

রিয়ালের হয়ে ২০২৩-২৪ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ লা লিগা ছাড়াও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জেতেন হোসেলু। বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে শেষ মুহূর্তে জোড়া গোল করে দলকে ইউরোপ সেরার ফাইনালে তোলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। 

প্রথম কোয়ার্টার-ফাইনালকে সামনে রেখে বুধবার সংবাদ সম্মেলনে হোসেলু বলেন, “আমি টনিকে (ক্রুস) ভালোবাসি। কিন্তু আমার মনে হয়, শুক্রবারই তার শেষ ম্যাচ। আমরা জানি, সে কতটা মানসম্পন্ন খেলোয়াড়। জার্মানির জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় সে। কিন্তু আমরা শুধু তাকে নিয়ে ভাবতে পারি না। তারা আক্রমণে সবচেয়ে বিপজ্জনক দল।

আমরা জানি, যখনই তাদের বল দখলে থাকে, বলটা টনি হয়েই যায়। জার্মানি যাতে তাদের খেলাটা খেলতে না পারে, সেজন্য তার ওপর আমাদের বিশেষ নজর রাখতে হবে। সে একজন ভালো বন্ধু। মাদ্রিদে আমরা অনেক কথা বলেছি এবং সে আমাকে অনেক উপদেশ দিয়েছে। সে মাদ্রিদের মতোই জার্মানির মূল ভিত্তি। কিন্তু আমরা আশা করি, এটিই হবে তার শেষ ম্যাচ এবং শুক্রবার আমরা তাকে অবসরে পাঠাব।

পরে আরেক সংবাদ সম্মেলনে হোসেলুর মন্তব্যকে স্বাভাবিকভাবে নিয়ে ক্রুস বলেন, “সে এসব বলেছে, কারণ সে জিততে চায়। আমি বুঝতে পারছি, সে স্পেনকে সেমি-ফাইনালে তুলতে চায়। কিন্তু আমি মনে করি, স্পেনের পরের ধাপে যাওয়া ঠেকানোর অনেক কিছুই জার্মানির আছে। রোমাঞ্চকর এক ম্যাচ হতে যাচ্ছে। অবশ্যই বিরক্তিকর হবে না।

মন্তব্য করুন: