মেসির মিস পুষিয়ে আর্জেন্টিনাকে সেমিতে নিলেন মার্তিনেস

মেসির মিস পুষিয়ে আর্জেন্টিনাকে সেমিতে নিলেন মার্তিনেস

টাইব্রেকারে প্রথম শট নিতে এসেই মিস লিওনেল মেসির। তবে হতাশায় পুড়তে হয়নি কোটি সমর্থককে। টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকার সেমি-ফাইনালে তুললেন গোলরক্ষক এমি মার্তিনেস। নির্ধারিত সময়ে বিশ্ব চ্যাম্পিয়নদের ভয় পাইয়ে দেওয়া একুয়েডর ডুবল হতাশায়।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় থাকার পর ম্যাচ সরাসরি গড়িয়েছিল টাইব্রেকারে। সেখানেই ৪-২ গোলে জেতে লিওনেল স্কালোনির দল

এর আগে টেক্সাসের হিউস্টনে বাংলাদেশ সময় শুক্রবার সকালে সমর্থকদের মুখে হাসি ফোটান ৩৭ বছর বয়সী মেসি। তার শঙ্কা ছিল না খেলার। কোচও সিদ্ধান্ত ছেড়ে দিয়েছিলেন তার হাতেই। শেষ পর্যন্ত শুরু থেকেই খেলেন আর্জেন্টিনা অধিনায়ক।

মেসি থাকলেও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে আর্জেন্টিনার লেগে যায় আধঘণ্টা। অবশেষে ৩৫তম মিনিটে আসে কাঙ্ক্ষিত গোলটি। মেসির কর্নার থেকে অ্যালেক্সিস ম্যাক আলিস্তারের ব্যাক হেডে বলে চলে যায় দূরের পোস্টে অরক্ষিত অবস্থায় থাকা লিসান্দ্রো মার্তিনেসের কাছে। হেডে দেশের হয়ে প্রথম গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই সেন্টার-ব্যাক।

৪১ তম মিনিটে ডি-বক্সে ভালো অবস্থায় বল পেয়েও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি এনসো ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চাপ ধরে রেখে পেনাল্টি আদায় করে নেয় একুয়েডর। ডি-বক্সে রদ্রিগো দি পলের হাতে বল লাগলে স্পটকিকের নির্দেশ দেন রেফারি। কিন্তু ৬২তম মিনিটে নেওয়া স্পটকিকে অভিজ্ঞ এনের ভালেন্সিয়া গোলরক্ষক এমি মার্তিনেসকে উল্টো দিকে পাঠালেও বল মারেন সাইড পোস্টে।

৬৭ মিনিটে ম্যাচে গোলে প্রথম শটটি নেন মেসি। তবে ডি-বক্সের কাছ থেকে নেওয়া জোরালো শট ঠেকিয়ে একুয়েডরকে ম্যাচে রাখেন গোলরক্ষক।

সমতা ফেরাতে মরিয়া একুয়েডর সফল হয় শেষ মুহূর্তে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত হেডে আর্জেন্টিনাকে হতাশ করেন কেভিন রদ্রিগেস।

তিন মিনিট পর জর্দি কাইসেদো খুব কাছ থেকে বলে মাথা লাগাতে ব্যর্থ হলে বেঁচে যায় আর্জেন্টিনা আর ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

আর পেনাল্টি শুট আউটে প্রথম শট নিতে এসে মেসি বল তুলে মারেন গোলবারে। তবে পরের শট ঠেকিয়ে মেসিকে হতাশায় ভেঙে পড়তে দেননি মার্তিনেস।

দ্বিতীয় শটে হুলিয়ান আলভারেস আর মেসির মতো ভুল করেননি। একুয়েডরের দ্বিতীয় শটও ঠেকান মার্তিনেস। এই ব্যবধান আর ঘোচাতে পারেনি একুয়েডর। মেসির চোখে জলও দেখতে হয়নি সমর্থকদের।

ভেনেজুয়েলা ও কানাডার মধ্যে জয়ী দলের বিপক্ষে সেমি-ফাইনালে খেলবে আর্জেন্টিনা

মন্তব্য করুন: