সেমিতে ফিট না থাকলেও খেলবেন মেসি

সেমিতে ফিট না থাকলেও খেলবেন মেসি

গ্রুপ পর্বে চিলির বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। চোট থেকে সেরে উঠতে বিশ্রামে ছিলেন পরের ম্যাচে। কোয়ার্টার-ফাইনালেও শঙ্কা ছিল আর্জেন্টিনা অধিনায়কের মাঠে নামা নিয়ে। তবে সব শঙ্কা উড়িয়ে একুয়েডরের বিপক্ষে মাঠে নামলেও ছিলেন না নিজের স্বাভাবিক ছন্দে। টাইব্রেকারেও বল জালে জড়াতে ব্যর্থ হয়েছেন। অনেকের মনেই প্রশ্ন, ফাইনালে ওঠার লড়াইয়ে এই মহাতারকা দলের হয়ে মাঠে নামবেন কি না? তবে মেসির খেলার বিষয়টি নিশ্চিত করে কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, শতভাগ ফিট না থাকলেও দলের অধিনায়ককে মাঠে নামাবেন তিনি।

নিউ জার্সিতে বাংলাদেশ সময় বুধবার সকাল ৬টায় কোপা আমেরিকার প্রথম সেমি-ফাইনালে কানাডার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আসরের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মেসির খেলার বিষয়ে স্কালোনি বলেন, “লিও (মেসি) ভালো আছে। সে ভালোভাবে (অনুশীলন) শেষ করেছে। তো আগামীকালের ম্যাচে সে থাকবে। আমরা শান্ত আছি। সে ভালো পর্যায়ে আছে। আমাদের জন্য সে জরুরি।”

গত মার্চে ইন্টার মায়ামির হয়ে ম্যাচের সময় ডান ঊরুতে চোট পান মেসি। সে সময় ক্লাব ও জাতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচে মাঠের বাইরে থাকেন আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার। ফলে চোট পুরোনো হওয়ায় সেমি-ফাইনাল লড়াইয়ে তার পুরো ফিট থাকা নিয়েও শঙ্কা রয়েছে। তবে আপাতত এসব নিয়ে ভাবছেন না স্কালোনি।

“সিদ্ধান্ত তো আমিই নেব। আমি যদি দেখি সে খেলার জন্য ফিট আছে, তাকে খেলাব। এমনকি ১০০ ভাগ ফিট না থাকলেও সে খেলবে। এর দায় আমি নেব। কিন্তু আমার মনে কোনো সন্দেহ নেই। সে সেরা অবস্থায় থাকলে আমাদের কী দিতে পারে, সেটা আমি জানি। তাকে মাঠে না নামানোর মতো বড় ভুল আমি করতে পারব না। তাই এটা আলোচনার কোনো বিষয়ই না।”

মন্তব্য করুন: