ফাইনালের পরও দি মারিয়াকে দলে চান আর্জেন্টিনা কোচ

১০ জুলাই ২০২৪

ফাইনালের পরও দি মারিয়াকে দলে চান আর্জেন্টিনা কোচ

আগেই ঘোষণা দিয়েছেন কোপা আমেরিকা দিয়ে আর্জেন্টিনার জার্সিকে বিদায় জানাবেন। দল ফাইনালে ওঠায় সেটি এখন কেবল এক ম্যাচ দূরে। এরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন আনহেল দি মারিয়া। তবে দলের অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে এখনই যেতে দিতে চাইছেন না লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের আশা, আরও কিছু দিন জাতীয় দলের সঙ্গে থাকবেন দি মারিয়া।

নিউ জার্সিতে বাংলাদেশ সময় বুধবার সকালে প্রথম সেমি-ফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জয়ের অভিযানের আরও কাছে পৌঁছে গেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষেও দি মারিয়া জানান, ফাইনালের পরই বিদায় জানাবেন আর্জেন্টিনা দলকে।

গত অক্টোবরে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড ঘোষণা দেন, এবারের কোপা আমেরিকা দিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন তিনি। তবে কোচ স্কালোনি এখনই এই তারকাকে বিদায় দিতে চান না।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ বলেন, “আনহেলের ব্যাপারে কেমন অনুভূতি তা আপনারা জানেন। আমরা তাকে প্রয়োজনের আগে অবসরে দেখতে চাই না।”

“আমরা বিষাদ অনুভব করতে চাই না। তাকে খেলতে দিতে হবে। এরপর দেখা যাক আমরা তাকে আরও কিছু দিন আমাদের সঙ্গে থাকতে রাজি করা পারি কিনা। আপাতত সে এখানে আছে এবং তাকে সময়টা উপভোগ করতে দিতে হবে।”

ক্যারিয়ারের ক্রান্তি লগ্নে আছেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিও। তবে দি মারিয়ার মতো এখন পর্যন্ত অবসরের কোনো ঘোষণা দেননি ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক। অবশ্য এখনই সেই আলোচনায় যেতে চান না স্কালোনি। মেসির জন্য সবসময় দলের দরজা খোলা থাকবে বলে জানান তিনি।

“লিওর জন্যও বিষয়টা আনহেলের মতো। আমাদের অবশ্যই তাকে খেলতে দিতে হবে এবং আমরা কখনও দরজা বন্ধ করব না। সে যতদিন চায় আমাদের সঙ্গে থাকতে পারে। আর যদি সে অবসর নেয়ও, আমাদের সঙ্গে এসে আড্ডা দিতে পারবে। সেটি দারুণ হবে।”

তবে কোচ চাইলেও বিদায়ের সিদ্ধান্ত যে চূড়ান্ত কানাডার বিপক্ষে ম্যাচ শেষে মিক্সড জোনে সাংবাদিকদের কাছে অনেকটাই স্পষ্ট করেন দি মারিয়া। অশ্রুসিক্ত নয়নে ৩৬ বছর বয়সী এই ফুটবলার বলেন, “আমি জাতীয় দলের হয়ে আমার শেষ ম্যাচের জন্য প্রস্তুত নই কিন্তু এটাই সময়। ফাইনাল ম্যাচে যা-ই হোক না কেন, আমার মনে হয় আমি (বিদায়ের) দরজা দিয়ে বেরিয়ে যেতে পারব। আমি সব কিছু দিয়ে দিয়েছি।”

“এই জার্সির জন্য সবসময় আমি জীবন দিয়ে দিয়েছি। ... যারা আমাকে সহযোগিতা করেছে, সবার প্রতি কৃতজ্ঞ।”

মন্তব্য করুন: