কলম্বিয়া সমর্থকদের সঙ্গে সংঘর্ষে উরুগুয়ের ফুটবলাররা (ভিডিওসহ)

১১ জুলাই ২০২৪

কলম্বিয়া সমর্থকদের সঙ্গে সংঘর্ষে উরুগুয়ের ফুটবলাররা (ভিডিওসহ)

ম্যাচ শেষ করে তখনও মাঠ ছাড়েননি দু’দলের খেলোয়াড়রা। সেমি-ফাইনালে হেরে ফাইনাল খেলতে না পারার হতাশায় গ্রস্থ উরুগুয়ের ফুটবলাররা। এমন সময় হুট করেই পরিস্থিত বদলে রূপ নিল রণক্ষেত্রে। গ্যালারিতে থাকা কলম্বিয়া সমর্থকদের দিকে তেড়ে গেলেন দারউন নুনেস ও রোনাল্ড আরাউহোসহ দলের বেশ কিছু খেলোয়াড়। জড়ালেন সংঘর্ষে।

নর্থ ক্যারোলাইনায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনাল শেষ হওয়ার পরে এই ঘটনা ঘটে। তার আগেই কলম্বিয়ার কাছে ১-০ গোলে হারে উরুগুয়ে।

ব্যাংক অফ আমেরিকা স্টেডিয়ামে উপস্থিত ৭০ হাজারের বেশি দর্শকের অধিকাংশই ছিলেন কলম্বিয়ার সমর্থক।

ম্যাচ শেষে টুর্নামেন্টের সম্প্রচারক ফক্স সকারের ভিডিওতে দেখা যায়, ডাগআউটের পাশের সিঁড়ি বেয়ে গ্যালারিতে উঠে দর্শকদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছেন নুনেস, আরাউহো, অধিনায়ক হোসে মারিয়া হিমেনেসসহ উরুগুয়ের বেশ কিছু ফুটবলার। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় কলম্বিয়া দর্শকদের একের পর এক ঘুষি মারছেন নুনেস। কয়েক মিনিটবাদে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

এই ঘটনার পর ফক্স সকারকে অধিনায়ক হিমেনেস জানান, মূলত পরিবারের সদস্যদের রক্ষা করতেই তারা গ্যালারিতে গিয়েছিলেন।

এটা একটা বিপর্যয় ছিল। আমাদের পরিবার বিপদে পড়েছিল। সে জন্য গ্যালারিতে ঢুকে সদ্যজাত শিশুসহ আমাদের ভালোবাসার মানুষদের বের করে আনতে হয়েছে। একজন পুলিশ কর্মকর্তাও সেখানে ছিল না...আমি আশা করি আয়োজকেরা (খেলোয়াড়দের) পরিবারগুলোর ব্যাপারে আরও সতর্ক হবেন।”

ধারণা করা হচ্ছে, মাতাল কিছু দর্শক উরুগুয়ের ফুটবলারদের পরিবারের উদ্দেশে বাজে কোনো মন্তব্য করা থেকেই এই ঘটনার সূত্রপাত।  হিমেনেসের কথাতেও মেলে তারই আভাস।

প্রায় সব ম্যাচেই এমনটা হচ্ছে। কারণ এখানে কিছু মানুষ আছে যারা দুটি ড্রিক্সস নিলেই মাতাল হয়ে যায়।”

এই ঘটনার আগে ম্যাচে শেষে কলম্বিয়া ও উরুগুয়ের খেলোয়াড় ও স্টাফরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন।

মন্তব্য করুন: