গ্যালারিতে সংঘর্ষ বুঝতেই পারেননি উরুগুয়ে কোচ

১১ জুলাই ২০২৪

গ্যালারিতে সংঘর্ষ বুঝতেই পারেননি উরুগুয়ে কোচ

কোপা আমেরিকার সেমি-ফাইনালের ম্যাচ শেষে গ্যালারিতে থাকা কলম্বিয়ার কিছু সমর্থকের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিলেন দারউইন নুনেস, রোনাল্ড আরাউহোসহ উরুগুয়ের বেশ কিছু ফুটবলার। তবে দূর থেকে তা দেখে দলের কোচ মার্সেলো বিয়েলসা সরল মনে ভেবেছিলেন, তার শিষ্যরা মাঠে আসা সমর্থকদের ধন্যবাদ জানাতে গ্যালারিতে গেছেন।

নর্থ ক্যারোলাইনায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে উরুগুয়েকে - গোলে হারিয়ে ২৩ বছর পর দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের ফাইনালে ওঠে কলম্বিয়া। এই ম্যাচের পরেই গ্যালারিতে কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে উরুগুয়ের ফুটবলারদের সংঘর্ষের ঘটনাটি ঘটে।

ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গ্যালারিতে থাকা ৭০ হাজারের বেশি দর্শকের অধিকাংশই ছিলেন কলম্বিয়ার সমর্থক। তাদের সঙ্গে নিজেদের সংঘর্ষের কারণে হিসেবে উরুগুয়ে অধিনায়ক হোসে মারিয়া হিমেনেস জানান, পরিবারের সদস্যদের রক্ষা করতেই তারা গ্যালারিতে ছুটে যান। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও টিভি ফুটেজে দেখা যায়, খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি মারমুখি ছিলেন নুনেস। লিভারপুলের এই স্ট্রাইকার সমর্থকদের উদ্দেশে একের পর এক ঘুষি ছুড়েছেন।

পরে সংবাদ সম্মেলনে বিয়েলসা জানান, ম্যাচ শেষে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত কীভাবে হয়েছে তিনি তা দেখেননি। সে সময় তিনি ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন।

আমি ভেবেছিলাম মাঝমাঠে কিছু কথাকাটাকাটি দিয়ে সেই ঘটনা শেষ হয়ে গেছে। আর যখন এটা ঘটতে দেখেছি, তখন আমি ড্রেসিংরুমে চলে যাই। ভেবেছিলাম, সমর্থন দেওয়ার জন্য তারা (উরুগুয়ের খেলোয়াড়েরা) ভক্তদের ধন্যবাদ জানাচ্ছে। কিন্তু পরে যখন শুনলাম, দুর্ভাগ্যজনকভাবে সেখানে সমস্যা হয়েছে।

কোপা আমেরিকার আয়োজক দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে জানিয়ে এক বিবৃতিতে সংস্থাটির তরফ থেকে জানানো হয়।

মন্তব্য করুন: