ক্যারিয়ারের সবকিছুর বিনিময়ে হলেও ইউরো জিততে চান কেইন

১৪ জুলাই ২০২৪

ক্যারিয়ারের সবকিছুর বিনিময়ে হলেও ইউরো জিততে চান কেইন

ইংল্যান্ডের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। গোল করার দিক দিয়ে ক্লাব ফুটবলেও বেশ সফল। কিন্তু জাতীয় দল কিংবা ক্লাব পর্যায়ে এখন পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি হ্যারি কেইন। তবে এই তারকা স্ট্রাইকারের সামনে সুযোগ এসেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) জিতে সেই আক্ষেপ ঘুচানোর। আর এ জন্য ক্যারিয়ারের সব অর্জন বিনিময় করতেও প্রস্তুত তিনি।

রোববার বাংলাদেশ সময় রাত ১টায় বার্লিনে স্পেনের বিপক্ষে ইউরোর শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ইংল্যান্ড।

এখন পর্যন্ত একটি বিশ্বকাপ ছাড়া ফুটবলে বড় কোনো শিরোপা জিততে পারেনি ইংলিশরা। সেটিও ১৯৬৬ সালে। এরপর গত ইউরোতে সেই শিরোপা খরা কাটানোর সুযোগ এসেছিল কেইনদের সামনে। কিন্তু ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে খালি হাতেই ফিরতে হয় ইংল্যান্ডকে।

তবে এবার আর ফাইনাল থেকে হতাশা নিয়ে ফিরতে চান না কেইন। শিরোপা লড়াইয়ে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে শনিবার ইংলিশ অধিনায়ক বলেন, “এটা গোপন কিছু না যে আমি এখন পর্যন্ত দলীয় কোনো ট্রফি জিতিনি। কিন্তু প্রতিনিয়ত আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি এবং এটা বদলানোর জন্য উজ্জীবিত হয়েছি। আগামীকাল (আজ রাত) রাতে আমার সামনে সুযোগ আছে অন্যতম বড় শিরোপাগুলোর একটি জেতার এবং সতীর্থদের নিয়ে ইতিহাস গড়ার।”

ইংল্যান্ডের হয়ে ৯৭ ম্যাচে মাঠে নেমে সর্বোচ্চ ৬৬টি গোল করেছেন কেইন। বিশ্বকাপের গোল্ডেন বুটসহ একাধিক ব্যক্তিগত পুরস্কারও জিতেছেন। সম্ভাবনা আছে এবারের ইউরোর গোল্ডেন বুট জেতারও। তবে ইউরোর শিরোপা জয়ের জন্য নিজের সবকিছু উজাড় করে দেওয়ার জন্য প্রস্তুত তিনি।

“এটা নিয়ে কোনো সন্দেহ নেই যে ইংলিশ হিসেবে আমি দারুণ গর্বিত। ক্যারিয়ারে আমি যা করেছি, একটি বিশেষ রাতের জন্য এবং ম্যাচটি জেতার জন্য সব বিনিময় করতে রাজি আছি।”

“অবশ্যই একজন পেশাদার ফুটবলার হিসেবে এটা দারুণ এক অনুভূতি। আমরা আগেও এখানে ছিলাম। তবে গত ইউরোর শেষটা ভালো হয়নি। এটা আমাদের অনুপ্রেরণা জোগাচ্ছে যেন এবার এটা আমাদের দিকে যায়।”

মন্তব্য করুন: