ফাইনালের আগে সমর্থকদের জন্য মেসির সুসংবাদ

১৪ জুলাই ২০২৪

ফাইনালের আগে সমর্থকদের জন্য মেসির সুসংবাদ

গ্রুপ পর্ব থেকেই চোটের সঙ্গে লড়াই করে কোপা আমেরিকায় খেলছেন লিওনেল মেসি। নকআউট পর্বের প্রতি ম্যাচেই ছিল এই মহাতারকার মাঠে নামা নিয়ে শঙ্কা। তবে কলম্বিয়ার বিপক্ষে ফাইনালে মাঠে নামার আগে সমর্থকদের দারুণ সুখবর দিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক।

গত মাসেই ৩৭ বছর বয়সে পা দিয়েছেন মেসি। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও মাঠে নিজের জাদু দেখিয়ে যাচ্ছেন তিনি। তবে গত মার্চ মাস থেকে ডান ঊরুর চোট সেই পথে বেশ বড় বাধা হয়েই দাঁড়িয়েছে। চোটের কারণে ইন্টার মায়ামির পাশাপাশি জাতীয় দলেরও বেশ কিছু ম্যাচ কাটাতে হয়েছে মাঠের বাইরে।

তবে কোপা আমেরিকার আগে চোট থেকে সেরে উঠলেও দ্বিতীয় ম্যাচেই আবারও চোট পান আর্জেন্টিনা অধিনায়ক। চিলির বিপক্ষে ম্যাচে পাওয়া চোট ভালোই ভোগায় তাকে। চোট থেকে সেরে উঠতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ছিলেন বিশ্রামে। এরপর কোয়ার্টার-ফাইনালে একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরলেও নিজের চেনা ছন্দে এখনও ফিরতে পারেননি। সেই ম্যাচে টাইব্রেকারে পেনাল্টিও মিস করেন তিনি।

ফ্লোরিডায় শিরোপা লড়াইয়ের আগে ডি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের চোটের সবশেষ অবস্থা জানান আটবারের ব্যালন ডি’অরজয়ী মেসি। সেখানে চোট থেকে পুরোপুরি সেরে ওঠার কথা জানান তিনি।

কানাডার বিপক্ষে আমি ভালো অনুভব করেছি। চিলির বিপক্ষে অ্যাডাক্টর সমস্যায় ভুগেছি। তাই স্বাচ্ছন্দে খেলতে পারিনি। গতি কমে গিয়েছিল। দাঁড়াতে, চলাচল করতে গিয়ে সমস্যা হয়েছে। একুয়েডরের বিপক্ষে সময়মতো ফিট হয়ে গিয়েছিলাম। চোট থেকে সেরে উঠেছিলাম। তবে কিছু যে একটা সমস্যা আছে, সেটা মাথার মধ্যে চলছিল। সেই ভয়টা গত ম্যাচে কেটে গেছে। ফাইনালের জন্য ভালো অনুভব করছি।”

ফাইনালে বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

মন্তব্য করুন: