ফাইনালে শাকিরার গানের জন্য লম্বা বিরতি, কলম্বিয়া কোচের ক্ষোভ

১৪ জুলাই ২০২৪

ফাইনালে শাকিরার গানের জন্য লম্বা বিরতি, কলম্বিয়া কোচের ক্ষোভ

সুপার বোল হিসেবে পরিচিত আমেরিকান ফুটবল লিগের (এনএফএল) ফাইনালের মাঝ বিরতির অনুষ্ঠানের খ্যাতি এখন বিশ্বজোড়া। এরই ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এবারের কোপা আমেরিকার ফাইনালে প্রথমবারের মতো থাকছে মাঝ বিরতির অনুষ্ঠান, যেখানে নেচে-গেয়ে দর্শকদের মাতাবেন পপতারকা শাকিরা। ফলে স্বাভাবিকভাবেই বেড়ে যাবে বিরতির সময়। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কলম্বিয়া কোচ নেস্তর লরেন্সো।

এক বিবৃতিতে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানায়, কোপা আমেরিকার জমজমাট ইতি টানার লক্ষ্যে মায়ামির হার্ড রক স্টেডিয়ামের ফাইনালের মাঝের বিরতিতে শাকিরার গানের অনুষ্ঠানের আয়োজন করা হবে। কলম্বিয়ার এই তারকা শিল্পীর এই অনুষ্ঠানের দৈর্ঘ্য হতে পারে ২০ মিনিটের মতো। ফলে অন্য ম্যাচগুলোতে প্রথমার্ধ শেষে ১৫ মিনিটের বিরতি দেওয়া হলেও, আর্জেন্টিনা ও কলম্বিয়ার ফাইনাল ম্যাচে এটি হবে ২৫ মিনিটের।

এ নিয়ে ম্যাচের আগের দিন ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে কলম্বিয়া কোচ বলেন, “(শাকিরার) গানের আয়োজনের ব্যাপারে বলব, আশা করি, সবাই উপভোগ করবে। শাকিরা চমৎকার শিল্পী। আজকেই আমি জানতে পারলাম (গানের ব্যাপারে)। আমার মতে, অন্য যে কোনো ম্যাচের মতোই হওয়া উচিত, নিয়ম অনুযায়ী ১৫ মিনিটের বিরতি।”

এবার টুর্নামেন্ট জুড়ে মাঝ বিরতির ১৫ মিনিটের সীমা নিয়ে বেশ শক্ত অবস্থানে ছিল কনমেবল। বিরতির পর নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে মাঠে প্রবেশ করায় আর্জেন্টিনার লিওনেল স্কালোনি, উরুগুয়ের মার্সেলো বিয়েলসাসহ ৪ কোচকে এক ম্যাচের করে নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়। সঙ্গে ছিল আর্থিক জরিমানাও।

এই বিষয়টি তুলে ধরে লরেন্সো বলেন, “যখন আমরা (অন্য ম্যাচে) ১৬তম মিনিটে মাঠে ঢুকেছি তখন আমাদের জরিমানা হয়েছে। এখন বিরতিতে গানের অনুষ্ঠান হবে এবং আমাদের ২০ বা ২৫ মিনিটের জন্য বাইরে থাকতে হবে। ফুটবলারদের ওপর এর প্রভাব পড়তে পারে। তাদের শরীর ঠাণ্ডা হয়ে যেতে পারে।”

বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় কোপা আমেরিকার ৪৮তম আসরের শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

মন্তব্য করুন: