এমন অবসরেরই স্বপ্ন দেখেছিলেন দি মারিয়া

১৫ জুলাই ২০২৪

এমন অবসরেরই স্বপ্ন দেখেছিলেন দি মারিয়া

আর্জেন্টিনার জার্সিতে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমে আনহেল দি মারিয়া হয়েছেন ম্যাচসেরা। আর কোপা আমেরিকার আরেকটি শিরোপা  জয়ের পর জানিয়েছেন, সবসময় এমন অবসরের স্বপ্নই দেখেছেন তিনি।

গত বছর নভেম্বরেই দি মারিয়া ঘোষণা দেন, এবারের কোপা আমেরিকা দিয়ে আর্জেন্টিনার হয়ে শেষবারের মতো মাঠে নামবেন।

২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে দি মারিয়ার একমাত্র গোলেই দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা। পরের বছর ফ্রান্সের বিপক্ষে কাতার বিশ্বকাপ ফাইনালেও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ৩৬ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার। শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ জিতে ৩৬ বছর পর বিশ্বকাপের স্বাদ পায় আলবিসেলেস্তেরা।

আগের দুই ফাইনালে গোল দেখা পেলেও এবার অবশ্য জালের দেখা পাননি দি মারিয়া। তবে ম্যাচ জুড়ে দাপুটে ফুটবল খেলে দলকে লড়াইয়ে রাখেন তিনি। শেষ পর্যন্ত ১১৭তম মিনিটে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ লিওনেল স্কালোনি। শেষ হয় আর্জেন্টিনার জার্সি গায়ে ১৫ বছরের পথ চলার।

ম্যাচ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ৩৬ বছর বয়সী এই তারকা বলেন, “সত্যি বলতে এটি (ভাগ্যে) লেখা ছিল। ঠিক এমনই। আমি এটিরই স্বপ্ন দেখেছি। এভাবেই অবসর নেওয়ার স্বপ্ন দেখেছি। আমার এখন অনেকগুলো সুন্দর অনুভূতি আছে। আমি এই প্রজন্মের কাছে চির কৃতজ্ঞ যারা এসব অর্জন সম্ভব করেছে। আজ আমি যেভাবে চেয়েছিলাম সেভাবে একটি শিরোপা নিয়ে বিদায় নিচ্ছি।”

মন্তব্য করুন: