কোপা জিতে পরিবারে বিভক্তির শঙ্কায় আর্জেন্টিনা কোচ

১৫ জুলাই ২০২৪

কোপা জিতে পরিবারে বিভক্তির শঙ্কায় আর্জেন্টিনা কোচ

কয়েক ঘণ্টার ব্যবধানে নিজ নিজ মহাদেশীয় প্রতিযোগিতার শিরোপা জিতেছে স্পেন ও আর্জেন্টিনা। এরই মধ্যে ইউরো ও কোপা আমেরিকা জয়ী দলের মধ্যে আন্তঃমহাদেশীয় লড়াই নিয়ে মুখিয়ে আছেন লিওনেল স্কালোনি। তবে এই ম্যাচের আগে নিজের পরিবারে বিভক্তির শঙ্কা দেখছেন আর্জেন্টিনার কোচ! কারণ তার স্ত্রী যে স্পেনের নাগরিক।

মায়ামিতে বাংলাদেশ সময় সোমবার সকালে লাউতারো মার্তিনেসের একমাত্র গোলে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখে স্কালোনির শিষ্যরা। এই জয়ে রেকর্ড ১৬তম শিরোপা জিতে উরুগুয়েকে পেছনে ফেলে এককভাবে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল এখন আর্জেন্টিনা।

এর কয়েক ঘণ্টা আগে বার্লিনে ইউরোর ফাইনালে ইংল‍্যান্ডের বিপক্ষে মাঠে নামে স্পেন। ২-১ গোলের জয়ে ১২ বছর পর টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলে তারা। একই সঙ্গে জার্মানিকে পেছনে ফেলে রেকর্ড চতুর্থবারের মতো ইউরোপ সেরা হয় স্প্যানিশরা।

১৯৯৩ সালের পর ২০২২ সালে আবারও শুরু হয় ইউরো ও কোপা আমেরিকার দুই চ্যাম্পিয়ন দলের মুখোমুখি লড়াই। ওয়েম্বলিতে অনুষ্ঠিত সেই ম্যাচে গতবারের  ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এবারও সেই লড়াই লিওনেল মেসিরা মুখোমুখি হবে ইউরোর অপরাজিত চ্যাম্পিয়ন স্পেনের। দুই দলের সম্ভাব্য এই লড়াই মাঠে গড়াতে পারে আগামী বছর।

ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে সেই ম্যাচের উত্তাপ এখনই টের পাওয়ার কথা জানিয়ে স্কালোনি বলেন, “আমার পরিবার এখানে আছে। আমরা দ্বিগুণ খুশি। স্পেন জিতেছে এবং আর্জেন্টিনা জিতেছে। আমার পরিবারের একটা অংশ স্প্যানিশ। তাই স্পেন জেতাতে আমি খুশি। এই দেশের সঙ্গে আমার বিশেষ সম্পর্ক রয়েছে। আমি সেখানে থাকি এবং স্পেনের কোচকে (লুইস দে লা ফুয়েন্তে) চিনি।”

যদি এই ম্যাচটি হয়, তবে আমার সমস্যা হবে। কারণ পরিবার বিভক্ত হয়ে যাবে। স্পেনের বিপক্ষে খেলাটা দারুণ হবে। এই মুহূর্তে দারুণ ফর্মে থাকা দুই দলের মধ্যে খুব সুন্দর একটা ম্যাচ হবে, যারা অন্যদের চেয়ে ভিন্ন ধরনের খেলা খেলে।”

মন্তব্য করুন: