সান্তিয়াগো বের্নাবেউয়ে এমবাপ্পেকে বরণ

১৬ জুলাই ২০২৪

সান্তিয়াগো বের্নাবেউয়ে এমবাপ্পেকে বরণ

এ যেন এক দীর্ঘ প্রতীক্ষার অবসান হওয়ার পালা। সান্তিয়াগো বের্নাবেউয়ের গ্যালারি ভর্তি দর্শকরাও ছিলেন দলের নতুন তারকার অপেক্ষায়। এরপরই এলো সেই মাহেন্দ্রক্ষণ। রিয়াল মাদ্রিদের সাদা জার্সিতে স্টেডিয়ামের টানেলের সিঁড়ি বেয়ে হাত নাড়তে নাড়তে মাঠে নামলেন কিলিয়ান এমবাপ্পে।

মঙ্গলবার গ্যালারি ভর্তি প্রায় ৮০ হাজারের বেশি দর্শকের সামনে এমবাপ্পেকে রিয়ালের খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস। মুহূর্তটিকে আরও স্মরণীয় করে রাখতে মঞ্চে উপস্থিত ছিলেন এমবাপ্পের স্বদেশি কিংবদন্তি ও সাবেক রিয়াল তারকা জিনেদিন জিদান।

গত জুনে পিএসজি থেকে বিনা ট্রান্সফার ফি-তে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে সঙ্গে ৫ বছরের চুক্তি করেন এমবাপ্পে। বের্নাবেউয়ে ৯ নম্বর জার্সি গায়ে জড়িয়ে ক্লাব সমর্থকদের সামনে আসেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা। এ সময় দর্শকসারিতে উপস্থিত ছিলেন এমবাপ্পের মা ও বাবা।

মঞ্চে রিয়াল সমর্থকদের স্প্যানিশ ভাষায় সকালের শুভেচ্ছা জানিয়ে এমবাপ্পে জানান, তিনি স্প্যানিশে কথা বলার চেষ্টা করবেন। রিয়ালে আসতে পেরে নিজের স্বপ্ন পূরণ হয়েছে বলেও জানান এই ফরোয়ার্ড।

“এখানে আসতে পেরে অবিশ্বাস্য লাগছে। অনেক বছর ধরেই রিয়ালে খেলার স্বপ্ন দেখেছি। আজ সেই স্বপ্ন সত্যি হলো। নিজেকে সুখী লাগছে। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে ধন্যবাদ জানাতে চাই। তিনি প্রথম দিন থেকেই আমার ওপর আস্থা রেখেছেন। অনেক কিছুই ঘটেছে তবে আমি এখানে। এখানে আসার জন্য যারা সাহায্য করেছেন, তাদেরকেও ধন্যবাদ। আমরা সফল হয়েছি। আমি একজন রিয়াল মাদ্রিদ খেলোয়াড়! আমার পরিবারকে দেখছি। আমার মা কাঁদছেন।”

“ফুটবল ইতিহাসে সেরা ক্লাবটির খেলোয়াড় হয়ে নিজের স্বপ্নপূরণ করতে পেরে ভালো লাগছে। আমি আর বেশি কথা বাড়াতে চাই না কারণ আমার চোখে পানি চলে আসবে। এখন সবাই একসঙ্গে বলি ১, , , আলা মাদ্রিদ!”

এ সময় গ্যালারিতে থাকা ৮০ হাজারের বেশি সমর্থক সঙ্গে সঙ্গেই ‘আলা মাদ্রিদ’ বলে সমস্বরে গর্জন করে ওঠেন।

মন্তব্য করুন: