অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে মেসি

১৭ জুলাই ২০২৪

অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে মেসি

কোপা আমেরিকার ফাইনালে নতুন করে পাওয়া লিওনেল মেসির চোট নিয়ে শঙ্কায় ছিলেন অনেকেই। পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, গোড়ালির গাঁটের চোটের কারণে অনির্দিষ্টকালের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

বাংলাদেশ সময় গত সোমবার সকালে কলম্বিয়ার বিপক্ষে শিরোপা জয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট নিয়ে মাঠের বাইরে যান মেসি। এ সময় ডাগআউটে বসে কান্নায় ভেঙে পড়েন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যায়, বেশ বাজেভাবেই তার ডান গোড়ালির গাঁট ফুলে গেছে। ম্যাচ শেষে সতীর্থদের সঙ্গে শিরোপা উল্লাসে মেতে উঠলেও আর্জেন্টিনা অধিনায়ককে বেশ অস্বস্তিতেই দেখা যায়।

জাতীয় দলের সফল অভিযান শেষে এখন মেসির জন্য অপেক্ষায় আছে  তার ক্লাব ইন্টার মায়ামি। চোট পরীক্ষার আগে দলের কোচ জেরার্দো মার্তিনো ধারণা করেন, চলতি সপ্তাহের দুই ম্যাচের জন্য অধিনায়ককে মাঠে পাবে না তারা। তবে পরীক্ষার পর দলের সবচেয়ে বড় তারকার চোট নিয়ে ক্লাবের আনুষ্ঠানিক বিবৃতিতে আসে দুঃসংবাদ।

মঙ্গলবার বিবৃতি ইন্টার মায়ামির তরফ থেকে বলা হয়, “মেডিকেল পরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে, ডান অ্যাঙ্কেলের লিগামেন্টে চোট পেয়েছেন লিও মেসি। অধিনায়ক কবে নাগাদ মাঠে ফিরবেন তা তার অবস্থার পর্যায়ক্রমিক উন্নতি ও মূল্যায়নের মাধ্যমে ঠিক করা হবে।”

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে আর্জেন্টিনা দলের শিরোপা জয় নিয়ে করা এক পোস্টে মেসি জানান, তিনি ভালো আছেন এবং দ্রুত মাঠে ফিরতে মুখিয়ে আছেন। তবে সবশেষ পরীক্ষার মাঠে ফেরার অপেক্ষা বাড়ল আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলারের।

মেজর লিগ সকারে (এমএলএস) বুধবার ঘরের মাঠে টরোন্টো এফসির মুখোমুখি হবে ইন্টার মায়ামি। শনিবার তাদের প্রতিপক্ষ শিকাগো ফায়ার।

চলতি মৌসুমে লিগে দুর্দান্ত ছন্দে আছেন মেসি। ১২ ম্যাচে ১২ গোলের পাশাপাশি সহায়তা করেছেন ১৩টিতে।

মন্তব্য করুন: