ভিনিসুসের সঙ্গে খেলার জন্য মুখিয়ে আছেন এমবাপ্পে

১৭ জুলাই ২০২৪

ভিনিসুসের সঙ্গে খেলার জন্য মুখিয়ে আছেন এমবাপ্পে

আগে থেকেই ভিনিসুস জুনিয়র, রদ্রিগো ও জুড বেলিংহ্যামের মতো ফুটবলার থাকায় আক্রমণভাগে বেশ শক্তিশালী রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপ্পে ইউরোপের সবচেয়ে সফল ক্লাবটিতে যোগ দেওয়ার পর পরীক্ষিত সব পারফর্মারদের মাঝে ফরাসি এই তারকা কোন পজিশনে খেলবেন তা নিয়ে বেশ আগে থেকেই চলে আসছে ভক্ত-সমর্থকদের মধ্যে আলোচনা। আর এমবাপ্পে জানালেন, কোচ যেখানে খেলাবেন সেখানেই তিনি খেলবেন।

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে আনুষ্ঠানিকভাবে এমবাপ্পেকে রিয়ালের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেন সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস। অনুষ্ঠানের পর সংবাদ সম্মেলনে প্রায় ৪৫ মিনিট কথা বলেন এমবাপ্পে। ভিনিসুস ও দলের বাকি সতীর্থদের সঙ্গে মাঠে নামতে মুখিয়ে থাকার কথাও জানান সেখানেই।

সাধারণত রিয়ালের বাঁ উইংয়ে খেলেন ভিনিসুস। এই পজিশনে গত কয়েক মৌসুম ধরে বেশ দারুণ ছন্দে আছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ডান উইংয়ে রদ্রিগো ও তাদের পেছনে অ্যাটকিং মিডফিল্ডে বেলিংহ্যামকে রেখে গত মৌসুমে দল সাজান কোচ কার্লো আনেলত্তি। পেয়েছেন সাফল্যও।

অন্যদিকে পিএসজির হয়ে গত মৌসুমে বাঁ উইংয়ে খেলেন এমবাপ্পে। ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে রিয়ালে তার পজিশন নিয়ে। এমনই এক প্রশ্নের জবাবে ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা বলেন, “কোচ যেখানে খেলাতে চান আমি সেখানেই খেলব। প্যারিসে আমি আক্রমণভাগে তিনটি পজিশনে খেলেছি। সেটা মোনাকোতেও। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো শারীরিকভাবে ফিট থাকা। কোন পজিশনে আমি খেলব তা কোচের সিদ্ধান্ত।”

ভিনিসুসের সঙ্গে খেলতে কোনো সমস্যা হবে না জানিয়ে এমবাপ্পে আরও বলেন, “ভিনিসুস অনন্য খেলোয়াড়। খুবই দারুণ একজন খেলোয়াড়। তার সঙ্গে খেলতে পেরে আমি খুবই আনন্দিত। ভালো খেলোয়াড়রা জানে কীভাবে একসঙ্গে খেলতে হয়। সাম্প্রতিক মৌসুমগুলোতে সে দুর্দান্ত সময় পার করেছে। এখন এটা আমার দায়িত্ব দলের সঙ্গে মানিয়ে নেওয়ার। দলকে জেতাতে যত দ্রুত সম্ভব আমি তা করব।”

মন্তব্য করুন: