অলিম্পিকে ড্রোন দিয়ে গুপ্তচরবৃত্তি, বরখাস্ত কানাডা নারী ফুটবল দলের কোচ

২৬ জুলাই ২০২৪

অলিম্পিকে ড্রোন দিয়ে গুপ্তচরবৃত্তি, বরখাস্ত কানাডা নারী ফুটবল দলের কোচ

প্যারিস অলিম্পিকে ড্রোন দিয়ে প্রতিপক্ষের ক্যাম্পে গুপ্তচরবৃত্তির প্রমাণ পাওয়ায় কানাডা নারী ফুটবল দলের কোচ বেভ প্রিস্টম্যানকে নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটির সকার অ্যাসোসিয়েশন (সিএসএ)। এবার তাকে পুরো আসর থেকেই সরিয়ে দিয়েছে কানাডিয়ান অলিম্পিক কমিটি (সিওসি)। 

বৃহস্পতিবার এক বিবৃতিতে প্রিস্টম্যানকে সরিয়ে দেওয়ার কথা জানায় তারা।

এর আগে নিউ জিল্যান্ড দলের অনুশীলনে ড্রোন চালিয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ২০২০ অলিম্পিকে মেয়েদের ফুটবলে স্বর্ণজয়ী কানাডা দলের সহকারী কোচ জেসমিন মান্ডার ও বিশ্লেষক জোয়ে লোমবার্ডিকে দেশে ফেরত পাঠানো হয়।

প্রিস্টম্যানকে সরিয়ে দেওয়া বিষয়ে সিএসএ প্রধান নির্বাহী বলেন, “গত ২৪ ঘণ্টায় আমাদের কাছে অতিরিক্ত এ তথ্য এসেছে যে, প্যারিস অলিম্পিকের আগেও ড্রোন চালিয়ে প্রতিপক্ষের বিপক্ষে গুপ্তচরবৃত্তি করা হয়েছে।”

নতুন এই তথ্যের ভিত্তিতে সিএসএ নারী জাতীয় ফুটবল দলের প্রধান কোচকে প্যারিস অলিম্পিকের বাকি সময় এবং ওই ঘটনা নিয়ে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বহিষ্কার করে।

বৃহস্পতিবার মেয়েদের ফুটবলের উদ্বোধনী ম্যাচে নিউ জিল্যান্ডকে ২-১ গোলে হারায় কানাডা। এই ম্যাচের আগে প্রতিপক্ষে অনুশীলনে ড্রোন চালিয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ ওঠে টোকিও অলিম্পিকে স্বর্ণজয়ীদের বিপক্ষে। এই অভিযোগের ভিত্তিতে এই ম্যাচে ডাগ আউটে না থাকার ঘোষণা দেন প্রিস্টম্যান।

রোববার ‘এ’ গ্রুপে ফ্রান্সের বিপক্ষে ম্যাচ থেকে কানাডা দলের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ।

মন্তব্য করুন: