রিয়ালে এমবাপ্পের খেলা দেখতে অপেক্ষায় থাকছে হচ্ছে ভক্তদের

২৭ জুলাই ২০২৪

রিয়ালে এমবাপ্পের খেলা দেখতে অপেক্ষায় থাকছে হচ্ছে ভক্তদের

গত জুনে কোনো ট্রান্সফার ফি ছাড়াই পিএসজি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। দিন দশেক আগে ফরাসি এই তারকাকে আনুষ্ঠানিকভাবে সান্তিয়াগো বের্নাবেউয়ে পরিচয়ও করিয়ে দিয়েছেন ক্লাব প্রেসিডেন্ট। এরপর থেকেই ভক্ত-সমর্থকরা অপেক্ষায় আছেন ইউরোপের সবচেয়ে সফল ক্লাবটির হয়ে এমবাপ্পের মাঠে নামা নিয়ে। তবে এ জন্য তাদের অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

রোববার থেকে যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদের প্রাক-মৌসুম প্রস্তুতির সফর। সেখানে এসি মিলান, বার্সেলোনা ও চেলসির সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে লা লিগা চ্যাম্পিয়নরা। তবে এই সফরের দলে এমবাপ্পেকে রাখেনি রিয়াল।

তবে প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোতে না থাকলেও ইউরোপের একাধিক সংবাদমাধ্যম বলছে, আগামী ৭ আগস্ট দলের সঙ্গে যোগ দেবেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা। তার সঙ্গে একই সময় রিয়ালের অনুশীলনে যোগ দেবেন স্বদেশি অরেলিয়েঁ চুয়ামেনি, ফেরলাঁ মেন্দি ও এদুয়ার্দো কামাভিঙ্গা। তারা একই সঙ্গে সবশেষ ইউরোর সেমি-ফাইনালে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন।

ফ্রান্সের হয়ে ইউরোর প্রথম ম্যাচ খেলার সময় প্রতিপক্ষ ফুটবলারের সংঘর্ষে নাক ভেঙে যায় এমবাপ্পের। এরপর সেমি-ফাইনালের আগ পর্যন্ত ম্যাচগুলোয় নাকের সুরক্ষার জন্য তাকে বিশেষ মাস্ক পরে খেলতে হয়। সেই চোট থেকে পুরোপুরি সেরে ওঠার পথে আছেন তিনি। জানা গেছে, এই চোট থেকে পুরোপুরি সেরে উঠতে সময় দেওয়ার জন্য এমবাপ্পেকে প্রাক-মৌসুম প্রস্তুতির দলে রাখেননি কোচ কার্লো আনচেলত্তি।

সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অনুশীলনে যোগ দেওয়া সপ্তাহখানেক পরেই রিয়ালের জার্সি গায়ে অভিষেক হতে পারে এমবাপ্পের। আগামী ১৪ আগস্ট আতালান্তার বিপক্ষে উয়েফা সুপার কাপে মুখোমুখি হবে চ্যাম্পিয়নস লিগ জয়ীরা। এই ম্যাচ দিয়েই এমবাপ্পেকে মাঠে নামাতে পারেন আনচেলত্তি।

মন্তব্য করুন: