ফুটবলকে বিদায় বলা পেপের জন্য রোনালদোর আবেগঘন বার্তা

ফুটবলকে বিদায় বলা পেপের জন্য রোনালদোর আবেগঘন বার্তা

২৩ বছরের ক্যারিয়ারকে বিদায় জানিয়ে সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পর্তুগালের ডিফেন্ডার পেপে। দীর্ঘ দিনের বন্ধু ও সতীর্থর বিদায়ে আবেগঘন বার্তায় শ্রদ্ধা জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় পেশাদার ফুটবল থেকে অবসরের কথা জানান পেপে। ৪১ বছর বয়সী এই ডিফেন্ডারের শেষ ম্যাচ ছিল জাতীয় দলের জার্সি গায়ে। গত জুনে শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) কোয়ার্টার-ফাইনালে ফ্রান্সের কাছে হেরে আসর থেকে বিদায় নেয় পর্তুগাল। এর আগে ইউরোর সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে মাঠে নামার রেকর্ডও গড়েন তিনি।

পর্তুগালের হয়ে ১৪১ ম্যাচ খেলেছেন পেপে। জাতীয় দলের জার্সি গায়ে তার চেয়ে বেশি ম্যাচে মাঠে নেমেছেন রোনালদো (২১১) ও মিডফিল্ডার জোয়াও মোতিনিয়ো (১৪৬)। তিনজনই ছিলেন ২০১৬ ইউরোজয়ী পর্তুগাল দলের সদস্য।

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদে ১০ মৌসুম কাটান পেপে। সেখানে রোনালদোকে সতীর্থ হিসেবে পান আট মৌসুম।  স্প্যানিশ ক্লাবটির হয়ে জিতেছেনে তিনটি লা লিগার শিরোপা এবং তিনটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি। দুবার জিতেছেন ফিফা ক্লাব বিশ্বকাপ।

বন্ধু ও দীর্ঘদিনের সতীর্থের বিদায় বেলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৯ বছর বয়সী রোনালদো লেখেন, বন্ধু, তুমি আমার কাছে কতটা গুরুত্বপূর্ণ, সেটা প্রকাশ করার জন্য যথেষ্ট শব্দ আমার নেই।”

মাঠে জেতার জন্য যা কিছু প্রয়োজন, আমরা সবকিছু জিতেছি। কিন্তু সবচেয়ে বড় অর্জন তোমার প্রতি আমার বন্ধুত্ব এবং শ্রদ্ধা। তুমি অনন্য, ভাই। অসংখ্য ধন্যবাদ তোমাকে।”

পোর্তো থেকে ২০০৭ সালে রিয়ালে যোগ দেন পেপে। ২০১৭ সালে রিয়াল ছেড়ে তুরস্কের দল বেসিকতাসে যোগ দেন। দুই মৌসুম পর ২০১৯ সালে আবারও ফিরে আসেন পোর্তোয়। এখানেই শেষ হয় তার ক্লাব ক্যারিয়ার। পর্তুগিজ এই ক্লাবের হয়ে দুই মেয়াদে মোট চারটি প্রিমেরা লিগ জিতেছেন পেপে।

মন্তব্য করুন:

Add