এক দশক পর বার্সেলোনায় ফিরলেন দানি ওলমো

এক দশক পর বার্সেলোনায় ফিরলেন দানি ওলমো

গুঞ্জনকে সত্যি প্রমাণ করে ১০ বছর পর বার্সেলোনায় ফিরেছেন ইউরোর গোল্ডেন বুটজয়ী দানি ওলমো। জার্মান ক্লাব লাইপজিগ থেকে ৬ বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েছেন এই ফরোয়ার্ড।

শুক্রবার এক বিবৃতিতে ওলমোর বার্সেলোনার যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। চুক্তি অনুযায়ী ২০৩০ সালের জুন পর্যন্ত লা লিগার অন্যতম ক্লাবটিতে থাকবেন এই স্প্যানিশ ফুটবলার।

ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানানো না হলেও বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাত দিয়ে রয়টার্স বলছে, প্রাথমিকভাবে বার্সেলোনার খরচ হবে ৫ কোটি ৫০ লাখ ইউরো। বাই আউট ক্লস রাখা হয়েছে ৫০ কোটি ইউরো।

এর আগে ২০০৭ সালে এস্পানিওল থেকে বার্সেলোনার একাডেমিতে যোগ দেন ওলমো। সেখানে সাত বছর কাটানোর পর ২০১৪ সালে পাড়ি জমান দিনামো জাগরেবে। ক্রোয়েশিয়ার ক্লাবটির হয়ে ১২৪ ম্যাচ খেলে তিনি গোল করেন ৩৪টি। জেতেন পাঁচটি লিগ শিরোপা। দেশটিতে দুবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জেতেন তিনি।

২০২০ সালে তিনি যোগ দেন লাইপজিগে। জার্মান দলটির হয়ে ১৪৮ ম্যাচে গোল করেন ২৯টি। দুবার জার্মান কাপ ও একবার জার্মান সুপার কাপ জয়ের স্বাদ পান এই ফরোয়ার্ড।

গত জুনে রেকর্ড চতুর্থবারের মতো স্পেনের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) জয়ে বড় ভূমিকার রাখেন ওলমো। ৬ ম্যাচে ৩ গোল করে যৌথভাবে হন আসরের সর্বোচ্চ গোলদাতা। এছাড়াও দুটি গোলে সহায়তাও করেন তিনি।

আগামী ১৭ আগস্ট ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে হান্সি ফ্লিকের অধীনে লা লিগার নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা।

মন্তব্য করুন: