শিরোপা দিয়ে মৌসুম শুরু করেও অসন্তুষ্ট গুয়ার্দিওলা

১১ আগস্ট ২০২৪

শিরোপা দিয়ে মৌসুম শুরু করেও অসন্তুষ্ট গুয়ার্দিওলা

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা জিতে নতুন মৌসুম শুরু করেছে ম্যানচেস্টার সিটি। তবে এরপরেও দলের প্রস্তুতি নিয়ে পুরোপুরি সন্তুষ্ট হতে পারছেন না পেপ গুয়ার্দিওলা। সিটি কোচের মতে, প্রিমিয়ার লিগ শুরুর আগে নিজেদের সেরা অবস্থান থেকে বেশ পিছিয়ে আছে তারা।

শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে টাইব্রেকারে নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইটেডকে ৭-৬ গোলে হারায় সিটি। এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ সমতায় শেষ হয়। এই জয়ে পাঁচ বছর পর কমিউনিটি শিল্ড ঘরে তুলল গুয়ার্দিওলার দল।

ম্যাচের ৮২তম মিনিটে আলেহান্দ্রো গারনাচোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। এরপর ৮৯তম মিনিটে সিটিকে সমতা টানেন বের্নার্দো সিলভা। শেষ পর্যন্ত টাইব্রেকারে শিরোপা জিতলেও পুরো ম্যাচে সিটির পারফরম্যান্স ছিল বেশ সাদামাটা। গোলের জন্য ৯টি শট নিয়ে লক্ষ্যে রাখতে পারে মাত্র একটি।

আগামী রোববার চেলসির বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে সিটি। তবে কমিউনিটি শিল্ড জয়ের পর নিজেদের প্রস্তুতি নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়ে গুয়ার্দিওলা বলেন, “আমরা প্রস্তুত কি-না, সে উত্তর আমি দিতে পারছি না। আমরা আজ হারতেও পারতাম। কয়েক মিনিট আগেও আমরা হারের কাছাকাছি ছিলাম। তাই আমাদের অপেক্ষা করতে হবে। আমি আজ অনেক কিছু দেখেছি, যা আমার ভালো লেগেছে। প্রথম ৩৫ মিনিট অসাধারণ ছিল।”

“আমরা নিজেদের সেরা ফুটবল থেকে এখনও অনেক দূরে আছি। এটা স্বাভাবিক তবে এটাও ভালো যে আমরা একটি শিরোপা জিতে শুরু করতে পেরেছি। কিন্তু বাস্তবতা হলো কিছুই পরিবর্তন হয়নি।”

এর আগে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে সময়টা একদমই ভালো যায়নি সিটির। সেল্টিক ও এসি মিলানের কাছে হারে নিজেদেরে প্রথম দুই ম্যাচে। এরপর বার্সেলোনার সঙ্গে মূল ম্যাচে ১-১ ড্রয়ের পর প্রিমিয়ার লিগজয়ীরা হেরে যায় টাইব্রেকারে। শেষ ম্যাচে আর্লিং হলান্দের হ্যাটট্রিকে চেলসিকে ৪-২ গোলে হারিয়ে সফর শেষ করে।

মন্তব্য করুন:

Add