৬ বছরের চুক্তিতে সিটি থেকে আতলেতিকোতে আলভারেস

১৩ আগস্ট ২০২৪

৬ বছরের চুক্তিতে সিটি থেকে আতলেতিকোতে আলভারেস

আগেই ঠিক হয়েছিল ম্যানচেস্টার সিটি ছেড়ে আতলেতিকো মাদ্রিদে দিতে চলেছেন হুলিয়ান আলভারেস। তবে বাকি ছিল কেবল আনুষ্ঠানিকভাবে চুক্তি সই করা। এবার হয়ে গেল সেটিও। ছয় বছরের চুক্তিতে ইংলিশ ক্লাবটি থেকে স্প্যানিশ ক্লাবে যোগ দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ড।

সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে আলভারেসকে দলে নেওয়ার কথা জানায় আতলেতিকো। ট্রান্সফার ফির বিষয়টি প্রকাশ করা হয়নি। তবে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চুক্তির জন্য প্রাথমিকভাবে খরচ হবে ৭ কোটি ৫০ লাখ ইউরো। এর সঙ্গে বাড়তি যোগ হতে পারে আরও ২ কোটি ইউরো।

গত সপ্তাহে আলভারেসের দলবদলের বিষয়ে সিটি ও আতলেতিকোর সমঝোতায় পৌঁছানোর খবর প্রকাশ করে বিবিসি। ২০২২ সালে স্বদেশি ক্লাব রিভার প্লেট থেকে ইংলিশ ক্লাবটিতে যোগ দিয়েছিলেন ২৪ বছর বয়সী এই ফুটবলার।

সিটিতে যোগ দিয়েই নিজের প্রথম মৌসুমে ট্রেবল জয়ের স্বাদ পান আলভারেস। ওই মৌসুমের মাঝে আর্জেন্টিনার হয়ে জেতেন ২০২২ কাতার বিশ্বকাপ।

সব মিলিয়ে পেপ গুয়ার্দিওলার দলের হয়ে ১০৩ ম্যাচে এই ফরোয়ার্ডের গোল ৩৬টি। এছাড়াও ইংলিশ ক্লাবটির জার্সিতে দুটি প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন আলভারেস।

বিদায় বেলায় ইনস্টাগ্রামে এক আবেগঘন বার্তায় সিটিকে ভবিষ্যতেরে জন্য শুভকামনা জানান আলভারেস। সিটি সবসময় তার হৃদয়ে থাকবে বলেও উল্লেখ করে বলেন, “আজ অনেক আবেগকে সঙ্গী করে দুর্দান্ত এই ক্লাবকে আমি বিদায় জানাচ্ছি। এখানে দারুণ দুটি বছর কেটেছে। এই সময়ে একজন খেলোয়াড় ও ব্যক্তি হিসেবে আমি অনেক কিছু শিখেছি।”

এই পরিবারের অংশ হতে পেরে সবসময় আমি খুব গর্বিত হব, ম্যানচেস্টার সিটি সবসময় আমার হৃদয়ে একটি বিশেষ জায়গা নিয়ে থাকবে। আমি তোমাদের ভবিষ্যতের জন্য সব ধরনের শুভকামনা জানাচ্ছি। যেখানেই থাকি না কেন আমি ক্লাবকে সমর্থন জানিয়ে যাব।”

মন্তব্য করুন:

Add