ভিনিসুসকে পেতে সৌদি আরবের ১০০ কোটি ইউরোর প্রস্তাব

১৩ আগস্ট ২০২৪

ভিনিসুসকে পেতে সৌদি আরবের ১০০ কোটি ইউরোর প্রস্তাব

গত মৌসুমে একের পর এক তারকা ফুটবলারকে নিজেদের ক্লাবে টেনে আলোড়ন সৃষ্টি করেছিল সৌদি প্রো লিগ। বড় অঙ্কের অর্থ দিয়ে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকেও দলে টানার চেষ্টা করেছিল তারা। সে যাত্রায় সফল না হলেও এবার ভিনিসুস জুনিয়রের দিকে নজর দিয়েছে দেশটি। রিয়াল মাদ্রিদের এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলকে টানতে ১০০ কোটি ইউরোর বেশি প্রস্তাব দেওয়া হয়েছে।

সোমবার এই তারকার ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থায় রয়টার্স এক প্রতিবেদনে জানায়, সৌদি আরবের এই প্রস্তাব নিয়ে রিয়ালের সঙ্গে আলোচনার জন্য সৌদি পাবলিক ইভেস্টমেন্ট ফান্ডকে (পিআইএফ) অনুমতি দিয়েছেন ভিনিসুস।  

সৌদি প্রো লিগে যোগাদানের বিষয়ে ভিনিসুসকে পাঁচ বছরের একটি চুক্তির প্রস্তাব দিয়েছে পিআইএফ। বছরে ২০ কোটি ইউরো পারিশ্রমিকের সঙ্গে পাবেন বোনাসও। এর সঙ্গে ২০৩৪ বিশ্বকাপ ফুটবলের দূত হিসেবে কাজ করার জন্য ২৪ বছর বয়সী এই তারকাকে আলাদাভাবে ১০ বছরের আরেকটি চুক্তি দেওয়া হবে। তবে এই চুক্তির আর্থিক বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

রিয়ালে দুর্দান্ত সময় কাটালেও সৌদি আরবের এত লোভনীয় চুক্তির বিষয়টি খতিয়ে দেখছে ভিনিসুসের প্রতিনিধিরা। তবে এই ফুটবলার আরেক ঘনিষ্ঠ সূত্র জানায়, এই দলবদলের বিষয়ে কোনো আগ্রহ দেখায়নি রিয়াল কর্তৃপক্ষ।

এই বিষয়ে রিয়াল মাদ্রিদ ও পিআইএফের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনো বক্তব্য দিতে রাজি হয়নি বলে প্রতিবেদনে জানানো হয়।

গত বছরের শুরুতে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসেরে যোগ দেওয়ার পর থেকে ফুটবল বিশ্বের আগ্রহের কেন্দ্রে আসে সৌদি প্রো লিগ। এরপর দলবদলের মৌসুমে নেইমার, করিম বেনজেমা, এনগোলো কান্তেসহ বিশ্বের আরও অনেক নামিদামি ফুটবলারকে দলে নেয় লিগের ক্লাবগুলো।

বর্তমানে রিয়ালের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তিতে আছেন ভিনিসুস। এই চুক্তির বাই আউট ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।

মন্তব্য করুন: