জোড়া গোলে বার্সাকে জিতিয়ে তরুণদের প্রশংসায় ভাসালেন লেভানডফস্কি

১৮ আগস্ট ২০২৪

জোড়া গোলে বার্সাকে জিতিয়ে তরুণদের প্রশংসায় ভাসালেন লেভানডফস্কি

স্প্যানিশ লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। তবে রবের্ট লেভানডফস্কির জোড়া গোলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় দিয়ে নতুন মৌসুম শুরু করেছে তারা। ম্যাচ শেষে দলের পারফরম্যান্সের পাশাপাশি তরুণ ফুটবলারদের প্রশংসায় ভাসিয়েছেন পোল্যান্ডের এই তারকা স্ট্রাইকার।

শনিবার ভালেন্সিয়ার মাঠে ২-১ গোলের জয় দিয়ে নতুন কোচ হানসি ফ্লিকের অধীনে লিগ শুরু করে বার্সেলোনা।

আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে বিরতির আগে গোল হজম করে ফ্লিকের দল। তবে প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে দলকে সমতায় ফেরান লেভানডফস্কি। লামিনে ইয়ামালের ভলি থেকে পাওয়া বল স্লাইড শটে জালে পাঠান তিনি। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করে এই স্ট্রাইকার।

চোটের কারণে ইলকাই গিন্দোয়ান, গাভি, পেদ্রি ফ্রেংকি ডি ইয়ং ও রোনাল্দ আরাউহোর মতো নিয়মিত ফুটবলাররা দলের বাইরে থাকায় এদিন একাডেমির মার্ক কাসাদোকে অভিষেক করান ফ্লিক। তার সঙ্গে মাঠে ছিলেন ১৭ বছরের ইয়ামাল, পাউ কুবার্সি ও মার্ক বেরনাল। ম্যাচ শেষে জয়ের জন্য এই তরুণদেরও কৃতিত্ব দেন লেভানডফস্কি।

“আমরা যেরকম সমস্যায় ভুগেছি তাতে করে এরকম জয় দিয়ে শুরু করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা প্রথম ২০ থেকে ২৫ মিনিট ভালো খেলিনি। প্রথমার্ধে তাদের বক্সে যাওয়া আমাদের জন্য কঠিন ছিল। তবে এরপর আমরা ভালো খেলতে শুরু করি। দলে থাকা খুবই তরুণ ৩-৪জন ফুটবলারদের নিয়ে আমরা তা করেছি।”

“আপনি যদি এরকমম তরুণ খেলোয়াড়দের নিয়ে জিততে পারেন তাহলে এটা বিশেষ কিছু। তারা তাদের প্রতিভা দেখিয়েছে। অভিজ্ঞতা না থাকার কোনো চিহ্ন ছিল না। তারা বল ছাড়া মাঠ দখলে দুর্দান্ত ছিল।”

আগামী শনিবার মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে আথলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সেলোনা।

মন্তব্য করুন: