শুরুতেই হোঁচট, ক্ষুব্ধ রিয়াল কোচ

১৯ আগস্ট ২০২৪

শুরুতেই হোঁচট, ক্ষুব্ধ রিয়াল কোচ

কিলিয়ান এমবাপ্পে, ভিনিসুস জুনিয়র, জুড বেলিংহ্যাম ও রদ্রিগোর মতো তারকাখচিত ফুটবলারদের নিয়ে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুম শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু শিরোপা ধরে রাখার অভিযানে মাঠে নেমেই হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। দলের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে নিজের ক্ষোভ ঝেরেছেন কোচ কার্লো আনচেলত্তি।

রোববার লিগে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মায়োর্কার সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৩তম মিনিটেই দলকে এগিয়ে দেন রদ্রিগো। তবে দ্বিতীয়ার্ধে ভেদাত মুরিচির গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার ফেরলান্দ মেন্দি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্ষুব্ধ আনচেলত্তি বলেন, “আমি আজকে খুশি নই। আমার মতে, আমরা আরও ভালো কিছু করতে পারি। আমাদের আরও মনযোগী হতে হবে। দল হিসেবে আরও ভালো কাজ করতে হবে। এটা ফিটনেসের কোনো সমস্যা নয় বরং মানসিক। আমি এগুলোকে কোনো অযুহাত হিসেবে দাঁড় করাতে চাই না।”

গত বুধবার উয়েফা সুপার কাপে রিয়ালের হয়ে অভিষেক ম্যাচে এমবাপ্পে আলো ছড়ালেও লা লিগার অভিষেকে ছিলেন একদমই নিষ্প্রভ। অন্যদিকে বেলিংহ্যামও ছিলেন না ছন্দে। তবে দলের আক্রমণভাগের চেয়ে রক্ষণভাগের বেশি সমালোচনা করেন রিয়াল কোচ। তার মতে, নিজেদের ভুলে ম্যাচটি হারতেও পারত দল।

আমরা ভালো শুরু করেছিলাম। আমরা এগিয়ে গেছিলাম এবং দ্বিতীয় গোলের সুযোগ ছিল। তবে দ্বিতীয়ার্ধে আমরা ভারসাম্য ধরে রাখতে পারিনি। দলের মধ্যে কোনো ভারসাম্য না থাকায় আমরা ম্যাচটি হারতে পারতাম। আমরা খুবই আক্রমণাত্মক দল এবং রক্ষণাত্মক ভারসাম্য আমাদের মূল ভিত্তি।”

আমাদের বল দখলে নিতে বেগ পেতে হয়েছে। রক্ষণের কথা বললে আমরা এই বিষয়গুলোই নিয়েই কথা বলবো।... এটা শুধু স্ট্রাইকার, মিডফিল্ডার কিংবা ডিফেন্ডারদের সমস্যা নয়, এটা সবারই সমস্যা।”

এর আগে গত শনিবার নিজেদের প্রথম ম্যাচে রবের্ট লেভানডফস্কির জোড়া গোলে ২-১ গোলের জয় নিয়ে মৌসুম শুরু করে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

মন্তব্য করুন: