বার্সেলোনা ছেড়ে আবারও পুরোনো ঠিকানায় গুন্দোয়ান

২৩ আগস্ট ২০২৪

বার্সেলোনা ছেড়ে আবারও পুরোনো ঠিকানায় গুন্দোয়ান

এক মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে সম্পর্কের ইতি টানলেন ইলকায় গুন্দোয়ান। স্প্যানিশ ক্লাবটি ছেড়ে আবারও পুরোনো ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন এই জার্মান মিডফিল্ডার।

বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল আবারও পুরোনো ঠিকানায় ফিরতে পারেন গুন্দোয়ান। শেষ পর্যন্ত তাই সত্য হলো। শুক্রবার দুই ক্লাবের পক্ষ থেকে দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে তার সিটিতে ফেরার বিষয়টি নিশ্চিত করা হয়।

কোনো ট্রান্সফার ফি ছাড়াই আপাতত এক বছরের চুক্তিতে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের ঘরে ফিরছেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার। সঙ্গে আছে আরও ১২ মাস চুক্তির মেয়াদ বাড়ানোর।

২০২২-২৩ মৌসুমে সিটির হয়ে চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ ও এফএ কাপজয়ী দলের অধিনায়ক ছিলেন গুন্দোয়ান। তবে মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনাতে যোগ দেন তিনি। কিন্তু চুক্তির দুই বছর বাকি থাকতেই এই মিডফিল্ডার আবারও পুরোনো ক্লাবে ফিরলেন।

সিটির হয়ে প্রথম মেয়াদে চ্যাম্পিয়নস লিগ ছাড়াও পাঁচটি লিগ শিরোপাসহ মোট ১৪টি ট্রফি জেতেন গুন্দোয়ান। ইংলিশ ক্লাবটিতে সাত বছরের ক্যারিয়ারে খেলেন ৩০৪ ম্যাচ। গোল করেন ৬০টি।

বার্সেলোনার হয়ে গত মৌসুমে ৫১ ম্যাচ খেললেও কোনো শিরোপা জিততে পারেননি।

প্রিয় ঠিকানায় ফিরতে পেরে উচ্ছ্বাসিত গুন্দোয়ান সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে বলেন, “ম্যানচেস্টার সিটিতে আমার সাতটি বছর কেটেছিল দারুণ আনন্দে, মাঠে ও মাঠের বাইরে। সবাই জানে, পেপ গুয়ার্দিওলাকে আমি কতটা সম্মান করি-তিনি বিশ্বের সেরা ম্যানেজার এবং তার সঙ্গে প্রতিদিন কাজ করতে পারাটা একজনকে আরও ভালো খেলোয়াড় করে তোলে।”

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে কমিউনিটি শিল্ড জয় দিয়ে নতুন মৌসুম শুরু করে সিটি। এরপর প্রিমিয়ার লিগে চেলসিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে পেপ গুয়ার্দিওলার দল। দ্বিতীয় ম্যাচে শনিবার ইপ্সউইচ টাউনের মুখোমুখি হবে গত চার মৌসুমে লিগ শিরোপা জেতা দলটি। এই ম্যাচ দিয়েই আবারও সিটির জার্সি গায়ে মাঠে নামতে পারেন গুন্দোয়ান।

মন্তব্য করুন:

Add