ইউনাইটেডের হারের রাতে সিটির গোলোৎসব

২৫ আগস্ট ২০২৪

ইউনাইটেডের হারের রাতে সিটির গোলোৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে এক রাতে দুটি ভিন্ন ফল দেখল ম্যানচেস্টার। আর্লিং হলান্দের হ্যাটট্রিকে ৪-১ গোলের বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। অপর ম্যাচে ব্রাইটনের কাছে শেষ মুহূর্তে গোল হজম করে ২-১ ব্যবধানে হেরেছে শহরের আরেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইডেট।

শনিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইপ্সউইচ টাউনের বিপক্ষে সপ্তম মিনিটেই পিছিয়ে যায় সিটি। তবে পরের চার মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল জড়িয়ে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল, যার শুরুটা করেন হলান্দ।

১২তম মিনিটে পাওয়া পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। দুই মিনিট পর সিটিকে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইনা। ১৬তম মিনিটে মাঝমাঠ থেকে এই বেলজিয়ান মিডফিল্ডারের পাওয়া বলকে হেডের মাধ্যমে জালে জড়ান হলান্দ।

মৌসুমের প্রথম হ্যাটট্রিকের অপেক্ষায় থাকা হলান্দের লক্ষ্য পূরণ হয় ৮৮তম মিনিটে। বক্সের বাইরে থেকে জোরালো নিজের তৃতীয় গোল করেন ২৪ বছর বয়সী এই ফুটবলার।

সিটির জার্সিতে এটি তার দশম হ্যাটট্রিক। চলতি মৌসুমের দুই ম্যাচে হলান্দের গোল এখন ৪টি।

ব্রাইটনের কাছে শেষ ৫ ম্যাচের ৩টিতেই হারল ইউনাইটেডএর আগে দিনের প্রথম ম্যাচে ব্রাইটনের মাঠে ৩২তম মিনিটে গোল হজম করে ইউনাইটেড। সমতায় ফিরতে এরিক টেন হাগের দলকে অপেক্ষা করতে হয় ৬০ মিনিট পর্যন্ত। কোত দি ভোয়ার ফরোয়ার্ড আমাদ দিয়ালোর গোলে সমতায় ফেরে তারা। তবে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে গোল করে ব্রাইটনের জয় নিশ্চিত করেন জোয়াও পেদ্রো।

দিনের অন্য ম্যাচে এভারটনকে ৪-০ গোলে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে টটনাম হটস্পার। অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারিয়ে মৌসুমের প্রথম জয় পেয়েছে আর্সেনালও।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা চার লিগ শিরোপা জেতা সিটি। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাইটন। ৪ পয়েন্টে তালিকার তিন ও চার নম্বরে আছে যথাক্রমে আর্সেনাল ও টটনাম।

মন্তব্য করুন:

Add