অভিষেকে গোল পাওয়া এনদ্রিকে মুগ্ধ রিয়াল কোচ

২৬ আগস্ট ২০২৪

অভিষেকে গোল পাওয়া এনদ্রিকে মুগ্ধ রিয়াল কোচ

কিলিয়ান এমবাপ্পের পর সবাই অপেক্ষায় ছিল রিয়াল মাদ্রিদের হয়ে এনদ্রিকের অভিষেক নিয়ে। লা লিগায় ম্যাচের শেষ দিকে মাঠে নেমে দারুণ এক গোলে নিজের প্রতিভার ঝলক দেখিয়েছেন ব্রাজিলের এই বিস্ময় বালক। আর ম্যাচ শেষে তরুণ এই প্রতিভার পারফরম্যান্সে প্রশংসা ঝরেছে কার্লো আনচেলত্তির কণ্ঠে। অন্যদিকে লিগে এখন পর্যন্ত এমবাপ্পে গোল না পেলেও তা নিয়ে বিচলিত নন রিয়াল কোচ।

রোববার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে তখন ১-০ গোলে এগিয়ে রিয়াল। বেশ কয়েকটি সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে না পারা এমবাপ্পেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন আনচেলত্তি। ৮৬তম মিনিটে ফরাসি এই তারকার বদলি হিসেবে মাঠে নামেন এনদ্রিক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফেদে ভেলভার্দের গোলে এগিয়ে যাওয়া রিয়াল ব্রাহিম দিয়াসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ৮৮তম মিনিটে। এরপর গোলের খাতায় নিজেও নাম লেখান এনদ্রিকও। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে দিয়াসের কাছ থেকে পাওয়া বল নিয়ে বক্সের ভেতর প্রবেশ করেন তিনি। জোরালো শটে গোলকিপারকে পরাস্ত করে অভিষেকটা স্মরণীয় করে রাখেন এই ১৮ বছর বয়সী ফরোয়ার্ড।

রিয়ালে যোগ দেওয়ার আগে থেকেই এনদ্রিকের প্রতিভা নিয়ে বেশ আলোচনা হয়েছে। ২০২২ সালেই তার সঙ্গে চুক্তি করে স্প্যানিশ ক্লাবটি। কিন্তু তখনও তার বয়স ১৮ বছর না হওয়ায় দলের সঙ্গে যোগ দিতে পারেননি। চলতি মৌসুমের আগে ১৮ বছর পূর্ণ হওয়ায় আনুষ্ঠানিকভাবে রিয়ালে পাড়ি জমান এনদ্রিক।  

ম্যাচ শেষে তার গোল নিয়ে আনচেলত্তি বলেন, “তাকে খুবই ভালো মনে হচ্ছে। তার অনেক সম্ভাবনা আছে। আজকের গোলটিতেই সে নিজের মান সবটুকু তুলে ধরেছে। তার নিয়ন্ত্রণ দারুণ। খুব ভালো শট নিতে পারে। পেনাল্টি-বক্স ফরোয়ার্ড সে। ছোট জায়গাতে সে খুব, খুবই বিপজ্জনক।”

লিগে নিজের অভিষেক ম্যাচে এনদ্রিক আলো ছড়াতে পারলেও এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি এমবাপ্পে। উয়েফা সুপার কাপে রিয়ালের হয়ে নিজের অভিষেক ম্যাচে গোল করলেও লা লিগার দুই ম্যাচেই এই ফরাসি তারকা ছিলেন নিষ্প্রভ। দলের সঙ্গে মানিয়ে নিতে এই ফরোয়ার্ডকে আরও সময় দেওয়ার কথা জানান আনচেলত্তি।

সে দুর্দান্ত একজন স্ট্রাইকার। মাঠে সে খুবই গতিময়। বল ছাড়াও সে দারুণভাবে বিচরণ করে। পেছন থেকে আক্রমণে উঠে আসে। আজকে তিন-চারটি সুযোগ ছিল তার। এসব ক্ষেত্রে সাধারণত সে সবসময়ই গোল করে থাকে। আজকে হয়নি, কিন্তু ভবিষ্যতে অবশ্যই করবে। বাঁ পাশে বা ডান পাশে খেলার কোনো ব্যাপার নেই। সে অবশ্যই গোল করবে।”

লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পাওয়া রিয়াল। এর আগে গত শনিবার ঘরের মাঠে লামিনে ইয়ামাল ও রবের্ট লেভানডফস্কির গোলে আথলেতিক বিলবাওকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

মন্তব্য করুন: