লা লিগায় ফিরলেন হামেস রদ্রিগেস

২৭ আগস্ট ২০২৪

লা লিগায় ফিরলেন হামেস রদ্রিগেস

রিয়াল মাদ্রিদের হয়ে একটা সময় স্প্যানিশ ফুটবলে মাঠ মাতিয়েছিলেন হামেস রদ্রিগেস। গত মাসে শেষ হওয়া কোপা আমেরিকায় দুর্দান্ত পারফরম্যান্সের পর আবারও দেশটিতে ফিরছেন কলম্বিয়ার এই মিডফিল্ডার। ফ্রি ট্রান্সফারে লা লিগার দল রায়ো ভায়োকানোতে যোগ দিয়েছেন তিনি।

সোমবার এক বিবৃতিতে ব্রাজিলের ক্লাব সাও পাওলো থেকে রদ্রিগেসকে দলে নেওয়ার কথা জানায় ভায়োকানো। তবে ৩৩ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে কত বছরের চুক্তি হয়েছে সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

দ্বিতীয়বারের মতো স্পেনের রাজধানী মাদ্রিদের কোনো ক্লাবে যোগ দিলেন এর আগে ২০১৪ থেকে ২০২০ সাল পর্যন্ত ১২৫ ম্যাচে রিয়ালের জার্সিতে মাঠে নেমেছিলেন হয়ে তিনি। মাঝে ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ধারে বায়ার্ন মিউনিখে খেলেছিলেন এই মিডফিল্ডার।

রিয়াল ছাড়ার পর ইংলিশ ক্লাব এভারটন, গ্রিক ক্লাব অলিম্পিয়াকোস এবং সবশেষ সাও পাওলোর হয়ে মাঠ মাতান তিনি।

গত মাসে যুক্তরাষ্ট্রে শেষ হওয়া কোপা আমেরিকার আসরে কলম্বিয়াকে ২৩ বছর পর ফাইনালে তুলতে বড় অবদান রাখেন রদ্রিগেস। একটি গোলের পাশাপাশি রেকর্ড ৬টি অ্যাসিস্ট করেন তিনি। জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের খেতাবও। তবে ফাইনালে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে যায় তার দল।

লা লিগার চলতি মৌসুমে এখন পর্যন্ত দুই ম্যাচের একটিতে ড্র ও অপরটিতে জয় পেয়েছে ভায়োকানো। নিজেদের তৃতীয় ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দেড়টায় বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে তারা।

মন্তব্য করুন: