রিয়ালের বাজে শুরুর জন্য নিজের দোষ দেখছেন আনচেলত্তি

৩০ আগস্ট ২০২৪

রিয়ালের বাজে শুরুর জন্য নিজের দোষ দেখছেন আনচেলত্তি

স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের শুরুটা একদমই ভালো হয়নি রিয়াল মাদ্রিদের। তিন ম্যাচের দুটিতেই ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পারফরম্যান্সেও খুঁজে পাওয়া যাচ্ছে না দলটির চেনা রূপ। দলের এমন শুরুর পেছনে কোনো অজুহাত দিতে চাচ্ছেন না কোচ কার্লো আনচেলত্তি। বরং এর পেছনে নিজেরই দায় দেখছেন তিনি।

বৃহস্পতিবার লাস পালমাসের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। ম্যাচের পঞ্চম মিনিটে গোল হজমের পর দ্বিতীয়ার্ধে ভিনিসুস জুনিয়র পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান।

ম্যাচ শেষে আনচেলত্তি জানান, দলের কাছে তিনি আরও ভালো কিছু আশা করেন। তার দল এখনও গত মৌসুমের মতো একসঙ্গে ভালোভাবে খেলতে পারছে না। দলকে জয়ের ধারায় ফেরাতে নিজেকে আরও ভালো কাজ করতে হবে মত দেন এই ইতালিয়ান কোচ।

"আমাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে এবং একটি সুস্পষ্ট কৌশল প্রণয়ন করতে হবে, যাতে খেলোয়াড়রা বুঝতে পারে আমি কী চাই। এটা আমাদের ভাবনার চেয়েও বেশি ভোগাচ্ছে। আমরা কোন পথে হাঁটতে চাই সেদিকে আরও মনোযোগী হতে হবে।"

গত জুনে পিএসজি থেকে রিয়ালে যোগ দেন কিলিয়ান এমবাপ্পে। স্প্যানিশ ক্লাবটির হয়ে নিজের অভিষেক ম্যাচে গোলের দেখা পেলেও লিগে এখন পর্যন্ত গোল করতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। এই তারকাকে নিয়ে প্রশ্ন করা হলে আলাদাভাবে কোনো খেলোয়াড়ের সমালোচনা করতে রাজি হননি আনচেলত্তি।

"আমাদের খেলা ধীর গতির। স্ট্রাইকাররা যখন বল পায় তখন প্রতিপক্ষ দলগুলো ইতিমধ্যেই তাদের ঘিরে ফেলে। আমরা যখন বল হারাই, তখন আমাদের লাইনগুলোর মাঝে অনেক ফাঁকা জায়গা থাকে।"

"আমি মনে করি না এটি মানসিক সমস্যা। কারণ দলটি ভালোভাবে অনুশীলন করছে। তবে কখনও কখনও আপনি সেরা উপায়টি খুঁজে পান না... পরিস্থিতি ভালো যাচ্ছে না এবং আমাদের দ্রুত এটি সমাধান করতে হবে।"

লা লিগার নতুন মৌসুমে প্রথম তিন ম্যাচের মধ্যে মাত্র একটি জয় পেয়েছে রিয়াল। ৫ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে তারা। তাদের চেয়ে চার পয়েন্ট বেশি নিয়ে তালিকার শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

মন্তব্য করুন: