ভায়াদোলিদকে গুঁড়িয়ে প্রতিপক্ষদের কড়া বার্তা রাফিনিয়ার

১ সেপ্টেম্বর ২০২৪

ভায়াদোলিদকে গুঁড়িয়ে প্রতিপক্ষদের কড়া বার্তা রাফিনিয়ার

লা লিগার নতুন মৌসুমে দুর্দান্ত শুরুর পর এবার প্রতিপক্ষে উড়িয়েই দিয়েছে বার্সেলোনা। রিয়াল ভায়াদোলিদকে ৭-০ গোলে বিধ্বস্ত করার ম্যাচে ক্যারিয়ারের প্রথমবারের মতো হ্যাটট্রিক করেছেন রাফিনিয়া। টানা চার জয়ের পর লিগের বাকি প্রতিপক্ষদের কড়া বার্তা দিয়ে রাখলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

শনিবার ঘরের মাঠে ম্যাচের ২০তম মিনিটে ভায়াদোলিদের জালে গোল উৎসবের শুরুটা করেন রাফিনিয়া। এরপর একে একে স্কোরশিটে নাম তোলেন রবের্ট লেভানডফস্কি, জুল কুন্দে, দানি ওলমো ও ফেররান তরেস। হ্যাটট্রিক ছাড়াও দুটি গোলে সহায়তাও করেন রাফিনিয়া।

ম্যাচ শেষে দলের পারফরম্যান্স নিয়ে ২৭ বছর বয়সী এই ফুটবলার জানান নতুন কোচ হানসি ফ্লিকের অধীনে তাদের গোলের ক্ষুধা আরও বেড়েছে। দলের কঠোর পরিশ্রমের কারণেই তারা এরকম ফল পাচ্ছে।

“আমরা খুব ভালো অবস্থায় আছি। দল কঠোর পরিশ্রম করছে। আজকের ফলাফল আমাদের লক্ষ্য কী তা দেখায়। আমরা দেখেছি কোচ (হানসি ফ্লিক) সাইডলাইনে দাঁড়িয়ে আরও গোলের দাবি করছেন এবং এটাই আমাদের মানসিকতা।"

"আমরা ক্ষুধার্ত এবং যতটা সম্ভব গোল করতে চাই। যখন আমরা এই ধরনের আধিপত্য দেখাই, তখন আমাদের প্রতিপক্ষকে সম্মান করার সর্বোত্তম উপায় হল গতি কমিয়ে না দেওয়া।"

গত মৌসুমে শিরোপাহীন অবস্থায় শেষ করা বার্সেলোনার কয়েকজন খেলোয়াড়ের মধ্যে রাফিনিয়াও বেশ সমালোচনার মুখে পড়েছিলেন। তাকে বিক্রি করা হবে বলে গুঞ্জনও ছিল। তবে নতুন কোচ ফ্লিকের অধীনে দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন এই ফরোয়ার্ড।

“আমি জানি না আজকের ম্যাচটি আমার সেরা কিনা। তবে এটি অবশ্যই আমার সেরাগুলির মধ্যে একটি। আমি আরও ভালো খেলতে এবং যতটা সম্ভব অবদান রাখতে চেষ্টা করব।”

“দলের সাহায্য করতে পেরে আমি খুব খুশি। আমি ভালো বোধ করছি। আমি জানতাম এই মৌসুমটি আমার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। আমি আমার সেরা অবস্থাটা খুঁজছি যেন সতীর্থদের সাহায্য করতে এবং আরও আত্মবিশ্বাসী হতে পারি।”

আন্তর্জাতিক বিরতির আগে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই থাকবে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে তালিকার চতুর্থ স্থানে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে সাত পয়েন্ট এগিয়ে কাতালান ক্লাবটি।

মন্তব্য করুন: