১১তম হ্যাটট্রিক করে আরও অপ্রতিরোধ্য হলান্দ

১ সেপ্টেম্বর ২০২৪

১১তম হ্যাটট্রিক করে আরও অপ্রতিরোধ্য হলান্দ

নতুন মৌসুমে আরও যেন ভয়ঙ্কর হয়ে উঠেছেন আর্লিং হলান্দ। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের তৃতীয় ম্যাচেই দ্বিতীয় হ্যাটট্রিক করেছেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার। আর কোচ পেপ গুয়ার্দিওলা জানিয়েছেন, নরওয়েজিয়ান এই তারকার অসাধারণ ফর্ম তাকে অপ্রতিরোধ্য করে তুলেছে।

শনিবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে সিটির ৩-১ গোলে জয়ের ম্যাচে তিনটি গোলই করেন হলান্দ। দশম মিনিটে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে দেওয়ার পর ৩০ ও ৮৩তম মিনিটে বাকি দুই গোল করেন ২৪ বছর বয়সী এই তারকা।

২০২২ সালে সিটিতে যোগ দেওয়ার পর এটি তার ১১তম হ্যাটট্রিক। লিগ শিরোপা ধরে রাখার অভিযানে তিন ম্যাচে এখন পর্যন্ত ৭ গোল করেছেন হলান্দ।

ম্যাচ শেষে হলান্দের গোলগুলো নিয়ে কথা বলার সময় জানান গুয়ার্দিওলা জানান, প্রতিপক্ষ ডিফেন্ডাররা তার সঙ্গে পেরে উঠছে না। যত চ্যালেঞ্জই জানানো হোক না কেনো হলান্দ ঠিকই গোল বের করে নেবে।

“প্রথম গোলে বের্নার্দো বল কেড়ে নিয়ে পাস দিয়েছে এবং হলান্দ শেষ করেছে। অথবা তৃতীয় গোলটা, যেটা ছিল পেছনের দিক থেকে—এটা অপ্রতিরোধ্য ছিল। সে এত দ্রুত, এত শক্তিশালী যে, তাকে কোনো সেন্ট্রাল ডিফেন্ডার আটকাতে পারবে না। এমনকি বন্দুক থাকলেও।”

গত মৌসুমে কিছু চোটের সমস্যায় ভুগছিলেন হলান্দ। তবে এর পরেও তিনি ২৭ গোল নিয়ে লিগের শীর্ষ গোলদাতা ছিলেন। এখন চোটজনিত সমস্যা কমে যাওয়ায় এই স্ট্রাইকার আরও বিধ্বংসী হয়ে উঠছেন বলে জানান সিটি কোচ।

প্রিমিয়ার লিগে ৬৯তম ম্যাচে নিজের ৭০তম গোলের পর হলান্দ জানান, বিশ্রামের ফলে উপকৃত হয়েছেন। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে বলেন, “আমি ভালো অনুভব করছি, শক্তি পাচ্ছি। আমি দীর্ঘ ছুটি নিয়েছি এবং প্রি-সিজন খেলেছি। এখন আমি আরও প্রস্তুত।”

তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

মন্তব্য করুন:

Add