চোখের জলে ১৭ বছরের ক্যারিয়ারকে বিদায়ের ঘোষণা সুয়ারেসের

৩ সেপ্টেম্বর ২০২৪

চোখের জলে ১৭ বছরের ক্যারিয়ারকে বিদায়ের ঘোষণা সুয়ারেসের

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা দিয়েছেন লুইস সুয়ারেস। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে উরুগুয়ের হয়ে ১৭ বছরের ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। জাতীয় দলের জার্সিতে ১৪২ ম্যাচে মাঠে নেমে দেশটির সর্বোচ্চ ৬৯ গোল করেছেন এই স্ট্রাইকার।

ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে সোমবার আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দেন সুয়ারেস। আগামী শুক্রবার (বাংলাদেশ সময় শনিবার সকালে) মন্টেভিডিওর সেন্টেনারিও স্টেডিয়ামে উরুগুয়ের জার্সিতে শেষ ম্যাচে মাঠে নামবেন তিনি।

২০০৭ সালে জাতীয় দলে অভিষেক হয় সুয়ারেসের। এরপর ২০১০ সালের বিশ্বকাপে উরুগুয়েকে সেমি-ফাইনালে তুলতে ভূমিকরা রাখেন এই স্ট্রাইকার। পরের বছর দলকে জেতান কোপা আমেরিকার শিরোপাও।

সংবাদ সম্মেলনে অবসর ঘোষণা দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে যাওয়া সুয়ারেস বলেন, “শুক্রবার আমার দেশের জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলব। এটা আমার নিজের সিদ্ধান্তে নেওয়া। এটা চোট কিংবা আমাকে দলে না রাখার জন্য নয়। এটা কঠিন তবে আমি শান্তিতে আছি, কারণ শেষ ম্যাচ পর্যন্ত আমি আমার সর্বোচ্চটা দিয়েছি।”

গত জুলাইয়ে কোপা আমেরিকায় কানাডার বিপক্ষে অতিরিক্ত সময়ে গোল করে উরুগুয়ের  তৃতীয় স্থান নিশ্চিত করেন সুয়ারেস। সন্তানদের জন্য জাতীয় দলের হয়ে কিছু করতে চেয়েছিলেন জানিয়ে বলেন, “আমার স্বপ্ন ছিল আমার সন্তানরা আমাকে জাতীয় দলের হয়ে কিছু গুরুত্বপূর্ণ জিততে দেখবে... সেই শেষ গোলটি তাদের জন্য খুব সুন্দর ছিল। যদিও এটা বাড়িতে নেওয়ার মতো ট্রফি ছিল না, কিন্তু তাদের জন্য এটা খুবই বিশেষ ছিল।”

"আমি আবারও দেখাতে চেয়েছিলাম যে আমি এখনও জাতীয় দলে অবদান রাখতে পারি। কোপা আমেরিকার পরে আমি অবসর নিতে পারতাম। কিন্তু আমি আমার দেশের মানুষের সঙ্গে, আমার স্টেডিয়ামে বিদায় নিতে চেয়েছি।"

ক্লাব ফুটবলে লিভারপুর, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের মতো দলে খেলা সুয়ারেস জানান, বর্তমান ক্লাব ইন্টার মায়ামি থেকে তিনি ফুটবলকে বিদায় জানাবেন।

মন্তব্য করুন:

Add