জাতীয় দল থেকে অবসরের কথা চিন্তাই করেননি রোনালদো

৩ সেপ্টেম্বর ২০২৪

জাতীয় দল থেকে অবসরের কথা চিন্তাই করেননি রোনালদো

দুই দশকেরও বেশি সময় ধরে পর্তুগালের হয়ে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৯ বছর বয়সে এসেও এখনও দাপিয়ে বেড়াচ্ছেন মাঠ। তার সমসাময়িক অনেক খেলোয়াড়ই আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ও জানিয়েছেন। তবে এখনই জাতীয় দল থেকে অবসরের কথা চিন্তা করেননি বলে জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।

২০০৩ সালে পর্তুগাল জাতীয় দলে অভিষেক হয় রোনালদোর। জাতীয় দলের হয়ে করেছেন দেশটির সর্বোচ্চ ১৩০ গোল। ম্যাচও খেলেছেন সর্বোচ্চ ২১২টি। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ক্রোয়াশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করবেন উয়েফা নেশনস লিগের আসর।

এই ম্যাচের আগে সোমবার এক সংবাদ সম্মেলনে রোনালদোর অবসরের বিষয়ে জানতে চাওয়া হলে বলেন, “এটা পুরোটাই সংবাদ মাধ্যমের কথা। আমার পর্তুগাল দলের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে গেছে, এমন চিন্তা কখনোই আমার মাথায় আসেনি। বরং সত্যি বলতে এটি আমাকে আরও অনুপ্রাণিত করেছে।”

“জাতীয় দলে ফেরার ক্ষেত্রে নেশনস লিগ জেতা আমাকে অনুপ্রাণিত করেছে। আমরা এটি একবার জিতেছি এবং আবারও জিততে চাই। আমি বারবার একই কথা বলতে পারি। তবে আমি দীর্ঘমেয়াদী চিন্তা করি না, সবসময় স্বল্পমেয়াদী চিন্তা করি।”

২০১৮-১৯ মৌসুমে নেশনস লিগের উদ্বোধনী আসরে পর্তুগালকে জয়ের নেতৃত্ব দিয়েছিলেন রোনালদো। তারও আগে ২০১৬ সালে তার নেতৃত্বেই প্রথমবারের মতো ইউরো জেতে পর্তুগাল।

“আমার ক্যারিয়ারের শেষ পর্যন্ত, আমি সবসময় প্রথম একাদশে থাকার মানসিকতা বজায় রাখব। আমি এখন যে অনুভব করছি এবং কোচ রবের্তো মার্টিনেসের কথাগুলোও তা প্রমাণ করে যে, আমি এখনও জাতীয় দলের জন্য একটি সম্পদ হয়ে থাকতে চাই। যদি কখনো আমি তা না থাকি, আমি প্রথমে নিজেই সেটা স্বীকার করব। যখন আমি আর সম্পদ থাকব না, আমি প্রথমে চলে যাব।”

মন্তব্য করুন:

Add