এনদ্রিক-এমবাপ্পেকে আনচেলত্তির সতর্কবার্তা

৮ সেপ্টেম্বর ২০২৪

এনদ্রিক-এমবাপ্পেকে আনচেলত্তির সতর্কবার্তা

দলবদল শেষে পুরো দমে শুরু হয়েছে ইউরোপিয়ান ফুটবলের ২০২৪-২৫ মৌসুম। আর নতুন মৌসুমে নতুন ফুটবলার হিসেবে কেবল কিলিয়ান এমবাপ্পে ও এনদ্রিককে দলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির জার্সি পরার সময় প্রত্যাশিত মান ধরে রাখতে এই দুই তারকাকে সতর্ক করেছেন কোচ কার্লো আনচেলত্তি।

গ্রীষ্মকালীন দলবদলে কোনো ট্রান্সফার ফি ছাড়াই পিএসজি থেকে স্বপ্নের ক্লাব রিয়ালে যোগ দেন এমবাপ্পে। অন্যদিকে ১৮ বছর বয়স পূর্ণ করার পর গত জুলাইয়ে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে আনুষ্ঠানিকভাবে রিয়ালে পাড়ি জমান এনদ্রিক।

তবে বর্তমান লা লিগার চ্যাম্পিয়নদের হয়ে লিগে দুটি ভিন্ন শুরুর মুখ দেখেন এমবাপ্পে ও এনদ্রিক। বদলি হিসেবে নেমে নিজের প্রথম ম্যাচেই এনদ্রিক গোলের দেখা পেলেও এমবাপ্পেকে অপেক্ষা করতে হয়েছে চতুর্থ ম্যাচ পর্যন্ত। আন্তর্জাতিক বিরতির আগে রিয়ালের সবশেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে গোলের খাতা খোলেন এই ফরাসি তারকা। দুটো গোলই আসে তার পা থেকে।

আন্তর্জাতিক বিরতির মাঝে সম্প্রতি মেক্সিকোয় একটি কনফারেন্সে রিয়ালে এমবাপ্পে ও এনদ্রিকের ভবিষ্যৎ নিয়ে কথা বলেন আনচেলত্তি। সেখানেই নতুন শিষ্যদের রিয়ালের মান ধরে রাখার আহ্বান জানান এই ইতালিয়ান কোচ।

রিয়াল মাদ্রিদের মান খুবই উঁচু, কারণ এটা বিশ্বের সবচেয়ে বড় ক্লাব। এখানে বিশ্বের সেরা খেলোয়াড়রা থাকে। ক্লাবের স্বার্থে তাদের গুণাবলি কাজে লাগাতে হবে। এটা আমরা প্রতি বছরই করি। এ বছর, কিলিয়ান এবং এনদ্রিকের মতো নতুন খেলোয়াড়রা খুব ভালোভাবে মানিয়ে নিচ্ছে। আমরা প্রতিটি প্রতিযোগিতায় দুর্দান্ত একটি মৌসুম কাটাব।"

জয় পাওয়া খুবই জটিল। তবে আমাদের দায়িত্ব হলো এই ক্লাবের হয়ে প্রতিটি ম্যাচেই সবসময় লড়াই করা। শেষ না হওয়া পর্যন্ত হাল না ছাড়া। আপনাকে এটাই করতে হবে যখন এই জার্সি (রিয়াল) গায়ে জড়াবেন।”

এমবাপ্পে নিয়মিত একাদশে জায়গা পেলেও এখন পর্যন্ত মাত্র ৯ মিনিট খেলার সুযোগ পেয়েছেন এনদ্রিক। এর মাঝেই রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৩-০ জয়ের ম্যাচে তৃতীয় গোলটি করেন এই তরুণ ফরোয়ার্ড।

মন্তব্য করুন: