শেষ মুহূর্তের গোলে ভুটানের কাছে হারল বাংলাদেশ

৮ সেপ্টেম্বর ২০২৪

শেষ মুহূর্তের গোলে ভুটানের কাছে হারল বাংলাদেশ

নিষ্প্রভ পারফরম্যান্সে ড্রয়ের দিকেই এগুচ্ছিল বাংলাদেশ-ভুটানের দ্বিতীয় ম্যাচ। কিন্তু শেষ দিকে রক্ষণভাগের ভুলে গোল হজম করে ম্যাচ হেরেছে মোরসালিন-ফাহিমরা।

রোববার থিম্পুতে দ্বিতীয় প্রীতি ম্যাচে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। এর আগে গত বৃহস্পতিবার একই ব্যবধানে প্রথম প্রীতি ম্যাচে জয় পেয়েছিল হাভিয়ের কাবরেরার দল।

এলোমেলো ও নিষ্প্রাণ ফুটবল এবং গোলের সুযোগ তৈরি করতে পারায় ভুটানের মাটিতে দ্বিতীয় হারের মুখ দেখে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে প্রথমবার স্বাগতিকদের কাছে হারে লাল-সবুজের দল।

এদিন চোটের কারণে মাঠে নামতে পারেনি ফরোয়ার্ড রাকিব হোসেন ও অভিজ্ঞ ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তবে তাদের জায়গায় খেলতে নামা শাহরিয়ার ইমন ও ঈসা ফয়সাল নিজেদেরকে মেলে ধরতে পারেনি। প্রথমার্ধের শেষ দিকে দারুণ সুযোগ পেলেও তা জালে জড়াতে পারেনি ইমন।

দ্বিতীয়ার্ধে দুটি পরিবর্তন আনেন বাংলাদেশ কোচ। ৫৯তম মিনিটে ইমন ও ফয়সালকে তুলে নিয়ে মাঠে নামান মিরাজুল ইসলাম ও রাব্বি হোসেন। তবে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় মিরাজুল দলের ভাগ্য ফেরাতে পারেনি।

ম্যাচের শেষ দিকে আচমকাই গোল হজম করে বসে বাংলাদেশ। ৯১তম মিনিটে পাওয়া ফ্রি কিক থেকে পর সতীর্থের হেড পাসে বক্সে ফাঁকায় থাকা কিংমা ওয়াংচুক নিখুঁত শটে বল জালে জড়িয়ে ভুটানকে জয় এনে দেন।

মন্তব্য করুন: