বদলি হিসেবে নেমে পর্তুগালকে জেতালেন রোনালদো

৯ সেপ্টেম্বর ২০২৪

বদলি হিসেবে নেমে পর্তুগালকে জেতালেন রোনালদো

পিছিয়ে থাকা অবস্থায় ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপরই গতি বাড়ল পর্তুগালের খেলায়। ব্রুনো ফের্নান্দেসের গোলে সমতায়ও ফিরেছিল তারা। কিন্তু বেশ কিছু সুযোগ হারানোয় ড্রয়ের দিকেই এগুচ্ছিল ম্যাচ। তবে শেষ মুহূর্তে ব্যবধান গড়ে দিয়ে দলকে টানা দ্বিতীয় জয় এনে দিয়েছেন রোনালদো।

রোববার রাতে ঘরের মাঠে উয়েফা নেশন্স লিগের ম‍্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারায় পর্তুগাল। টানা দুই জয়ে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আগের ম্যাচেই ক্যারিয়ারের ৯০০তম গোল করা রোনালদোকে এদিন শুরুর একাদশে রাখেননি কোচ রবের্তো মার্তিনেস। সপ্তম মিনিটেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দেন স্কট ম্যাকটোমিনে। দারুণ এক হেডে স্কটিশদের এগিয়ে দেন এই মিডফিল্ডার।

এরপর আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে চেপে ধরলেও গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শুরুতে দলের সবচেয়ে বড় তারকাকে মাঠে নামান মার্তিনেস। রোনালদো নামতেই আক্রমণে ধার বাড়ে দলের। ফলও আসে দ্রুত।

৫৪তম মিনিটে রাফায়েল লেয়াওয়ের কাছ থেকে পাওয়া বলে পর্তুগালকে সমতায় ফেরান ফের্নান্দেস। এগিয়ে যেতে একের পর এক আক্রমণে স্কটিশ রক্ষণভাগকে ব্যস্ত রাখে পর্তুগিজরা। কিন্তু বাধা হয়ে দাঁড়ান প্রতিপক্ষ গোলরক্ষক।

কিন্তু ৮৮তম মিনিটে সেই প্রতিরোধের দেয়াল ভাঙেন রোনালদো। নুনো মেন্দেসের ক্রস থেকে ক্যারিয়ারের ৯০১ নম্বর গোল করে দলকে এগিয়ে দেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা। স্কটল‍্যান্ডের বিপক্ষে এটিই তার প্রথম গোল। সব মিলিয়ে ৪৯ দলের বিপক্ষে জালে বল পাঠালেন ৩৯ বছর বয়সী এই তারকা।

গ্রুপের অপর ম্যাচে লুকা মদ্রিচের একমাত্র গোলে পোল‍্যান্ডকে হারিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে ক্রোয়েশিয়া। একটি করে জয়ে এই দুটি দলের পয়েন্ট ৩ করে। টানা দুই হারে তালিকার তলানিতে স্কটল্যান্ড।

মন্তব্য করুন: