ব্যালন ডি’অরের তালিকায় না থাকায় হতাশ রদ্রিগো

৯ সেপ্টেম্বর ২০২৪

ব্যালন ডি’অরের তালিকায় না থাকায় হতাশ রদ্রিগো

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছিল রদ্রিগোর। দলকে রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগ জেতানোর পাশাপাশি লা লিগার শিরোপা জেতাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। তবে দুর্দান্ত পারফরম্যান্সের পরেও ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। এজন্য হতাশাও প্রকাশ করেছেন তিনি।

গত বুধবার ২০২৪ ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ৩০ জনের তালিকা প্রকাশ করা হয়। রদ্রিগো জায়গা না পেলেও সেখানে আছেন তার সাত রিয়াল সতীর্থ। এদের মধ্যে আছেন জাতীয় দল সতীর্থ ভিনিসুস জুনিয়র, জুড বেলিংহ্যাম, ফেদেরিকো ভালভের্দে, অবসর নেওয়া টনি ক্রুস, আন্তোনিও রুডিগার ও দানি কারভাহাল। আরও আছেন চলতি মৌসুমে রিয়ালে যোগ দেওয়া কিলিয়ান এমবাপ্পেও।

রোববার ইএসপিএনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে হতাশা প্রকাশ করে রদ্রিগো বলেন, “আমি হতাশ। আমি মনে করি, আমার এটা প্রাপ্য ছিল। যারা তালিকায় আছেন তাদের ছোট করে দেখাতে চাই না। তবে আমি মনে করি ৩০ জনের মধ্যে আমার জায়গা হওয়া উচিত ছিল। এটা আমার জন্য চমক ছিল... তবে আমার পক্ষে কিছু করার নেই। আমি তো এসব বিষয়ে সিদ্ধান্ত নিতে পারি না।”

গত মৌসুমে লা লিগায় ৩৪ ম্যাচে ১০ গোল করেন রদ্রিগো। চ্যাম্পিয়নস লিগে ৫ গোল করেন।

এমবাপ্পে রিয়ালে যোগ দেওয়ার ফলে দলে জায়গা পাওয়া নিয়ে রদ্রিগো কিছুটা চাপে ছিলেন। তবে কোচ কার্লো আনচেলত্তি এখনও তাকে ভিনিসুস ও এমবাপ্পেসহ তিন সদস্যের আক্রমণভাগে বেছে নিচ্ছেন।

সংক্ষিপ্ত তালিকায় জায়গা না পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে মাদ্রিদের সঙ্গে শিরোপা জেতার কিছু ছবি হাসির ইমোজির ক্যাপশনসহ পোস্ট করেন রদ্রিগো। এই বিষয়ে ইএসপিএনকে জানান, এটি ব্যঙ্গাত্মক পোস্ট ছিল।

আমি কিছুটা ব্যঙ্গাত্মক পোস্ট করেছি। এখন বলার তেমন কিছু নেই। সবাই আমার অসন্তোষ সম্পর্কে জানে। জাতীয় দল এবং রিয়াল মাদ্রিদে সবাই আমাকে সমর্থন করেছেন। অনেকে আমাকে বার্তা পাঠিয়েছেন।”

আগামী ২৮ অক্টোবর প্যারিসে এক অনুষ্ঠানে ব্যালন ডি'অরের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

মন্তব্য করুন: