‘বিশ্বকাপ জিততে নেইমারকে লাগবেই’

১০ সেপ্টেম্বর ২০২৪

‘বিশ্বকাপ জিততে নেইমারকে লাগবেই’

২০০২ সালে সবশেষ বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। এরপর প্রতিটি আসরে শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে গেলেও ফাইনালে উঠতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে এই শিরোপা খরা কাটাতে নেইমারের কোনো বিকল্প নেই বলে মনে করছেন রদ্রিগো। তরুণ এই ফরোয়ার্ডের মতে, ২০২৬ সালে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জিততে নেইমারকে দরকার ব্রাজিলের।

বাংলাদেশ সময় গত শনিবার সকালে রদ্রিগোর গোলে একুয়েডরকে ১-০ গোলে হারায় ব্রাজিল। টানা তিন ম্যাচ হারের পর দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে জয়ের মুখ দেখে সেলেসাওরা।

মাঠের পারফরম্যান্সে নেইমারের অভাব যে ব্রাজিল টের পাচ্ছে তার প্রমাণ পাওয়া যায় রদ্রিগোর কথাতেও। ইএসপিএন ব্রাজিলকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, “নেইমার আমাদের সেরা খেলোয়াড়। তার অভাব কতটা তা সবাই দেখতে পাচ্ছে। নেইমার সুস্থ থাকলে, যেটা আমরা সবাই চাই, তিনি আমাদের জন্য অপরিহার্য। তিনি এখন পুনর্বাসনের শেষ পর্যায়ে আছেন। আমরা তাকে যত দ্রুত সম্ভব মাঠে ফিরে পেতে চাই।”

গত বছর অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে হাঁটুর চোটে পড়েন নেইমার। এরপর ২ নভেম্বর ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতার অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তার ক্লাব আল-হিলালের হয়ে মাঠে ফেরার জন্য অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন।

এর আগে ডান পায়ের গোড়ালি ও পায়ের আঘাতে দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে ছিলেন নেইমার। ফলে তিনি ২০২১ সালে ছয় সপ্তাহের জন্য এবং ২০১৯ সালে ব্রাজিলের কোপা আমেরিকা জয়ী দলের অংশ হতে পারেননি।

নেইমারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন জানিয়ে রদ্রিগো বলেন, “আমরা সবসময় একে অপরকে বার্তা পাঠাই। তিনি এখন দলের সঙ্গে অনুশীলনে ফিরে গেছেন। তিনি একজন দারুণ সতীর্থ। কেউ তার সম্পর্কে খারাপ কিছু বললে আমার খারাপ লাগে। কারণ তিনি একজন দারুণ মানুষ। তিনি সবসময় আমাকে বার্তা পাঠান, সাহায্য করেন। আমি তাকে ভালোবাসি। একজন খেলোয়াড় হিসেবে তিনি আমার আদর্শ এবং ব্যক্তি হিসেবেও তিনি চমৎকার।”

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে ব্রাজিল। বাংলাদেশ সময় বুধবার সকালে প্যারাগুয়ের মাঠে পরের ম্যাচে নামবে রদ্রিগো-ভিনিসুসরা।

মন্তব্য করুন: