রিয়ালে ব্যালন ডি’অর জিতবে এমবাপ্পে: রোনালদো

১১ সেপ্টেম্বর ২০২৪

রিয়ালে ব্যালন ডি’অর জিতবে এমবাপ্পে: রোনালদো

ফ্রান্সকে ২০১৮ বিশ্বকাপ জিতিয়েছেন। ২০২২ কাতার বিশ্বকাপেও শিরোপার খুব কাছ থেকে ফিরে আসতে হয়েছিল কিলিয়ান এমবাপ্পেকে। পেয়েছিলেন আসরের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। ক্লাবের হয়েও ছিলেন দুর্দান্ত। কিন্তু এখন পর্যন্ত ব্যালন ডি’অর জিততে পারেননি এই ফরাসি তারকা। তবে রিয়াল মাদ্রিদে থাকা অবস্থায় ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কারটি এমবাপ্পে জিতবেন বলে মনে করছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফরাসি ক্লাব পিএসজিতে সাত বছর কাটিয়ে গত জুনে ফ্রি এজেন্ট হিসেবে রিয়ালে যোগ দেন এমবাপ্পে। স্বপ্নের ক্লাবে যোগ দিয়েই অভিষেক ম্যাচে পান উয়েফা সুপার কাপ জয়ের স্বাদ। আতালান্তার বিপক্ষে ওই ম্যাচে একটি গোলও করেন তিনি।

তবে লা লিগায় শুরুটা মোটেও ভালো হয়নি ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের। প্রথম তিন ম্যাচে ছিলেন একদমই নিষ্প্রভ। পাননি কোনো গোল। কিন্তু আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে রিয়াল বেতিসের বিপক্ষে জোড়া গোল করেন তিনি।

মঙ্গলবার সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ রিও ফার্ডিনান্ডের ইউটিউব চ্যানেলে আলাপকালে রোনালদো আশা প্রকাশ করেন, রিয়ালে সফল হবেন এমবাপ্পে।

রিয়াল মাদ্রিদ, যা আমি মনে করি সর্বকালের সেরা ক্লাব, সেখানে এমবাপ্পে ভালো করবে। ক্লাবের কাঠামো খুব ভালো। তাদের দারুণ একজন কোচ এবং ফ্লোরেন্তিনো পেরেস আছেন, যিনি বহু বছর ধরে ক্লাবের সঙ্গে আছেন।”

ব্যালন ডি’অর জয়ের পথে এমবাপ্পের প্রতিদ্বন্দ্বী কারা এই বিষয়ে রোনালদো বলেন, “এমবাপ্পের প্রতিভার কারণে তার জন্য বড় কোনো সমস্যা হবে না। আমি মনে করি, এমবাপ্পে পরবর্তী ব্যালন ডি'অর বিজয়ী হতে পারে। তার পাশাপাশি (আর্লিং) হলান্দ, (জুড) বেলিংহাম, এবং লামিনে (ইয়ামাল) ও প্রতিযোগিতায় থাকবে।”

গত মৌসুমে রেকর্ড ১৫ বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তোলে রিয়াল। ইউরোপের ক্লাব পর্যায়ের সেরা প্রতিযোগিতায় দলটির এই সফল্য নিয়ে পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা বলেন, “অনেকেই বলে মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগে ভাগ্য কাজ করে, কিন্তু তা ঠিক নয়। তারা এমন মুহূর্তের জন্য প্রস্তুত থাকে।”

এখন আপনি যদি বলেন মাদ্রিদ আরও ভালো হবে কিনা, আমরা জানি না। এমবাপ্পে এখন সেখানে আছে, তাই আমি মনে করি মাদ্রিদ শক্তিশালী থাকবে। কিন্তু তারা গত বছরের চেয়ে ভালো হবে কিনা তা একমাত্র ঈশ্বরই জানেন।”

মন্তব্য করুন: