হারের পর দলের মানসিকতা নিয়ে আর্জেন্টিনা কোচের বিরক্তি

১১ সেপ্টেম্বর ২০২৪

হারের পর দলের মানসিকতা নিয়ে আর্জেন্টিনা কোচের বিরক্তি

দ্বিতীয়বার পিছিয়ে পড়ার পর তখনও বাকি ছিল ম্যাচের ৩০ মিনিট। কিন্তু ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জেতার কিংবা সমতায় ফেরার জন্য তেমন কিছুই করতে পারেনি আর্জেন্টিনা। বিবর্ণ পারফরম্যান্সে হারের পর দলের এমন হাল ছেড়ে দেওয়া মানসিকতা নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন কোচ লিওনেল স্কালোনি।

মঙ্গলবার কলম্বিয়ার মাঠে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে স্বাগতিকদের কাছে ২-১ গোলে হারে আর্জেন্টিনা। এই হারে ১২ ম্যাচের অপরাজিত থাকার যাত্রা থামল বিশ্ব চ্যাম্পিয়নদের।

ম্যাচের ২৫তম মিনিটে কলম্বিয়াকে প্রথমে এগিয়ে দেন ইয়ের্সন মসকেরা। বিরতির পর আর্জেন্টিনাকে সমতায় ফেরান নিকোলাস গনসালেস। পুরো ম্যাচে এই একটি শটই গোলেমুখে রাখতে পারে স্কালোনির শিষ্যরা।

এরপর নিকোলাস ওতামেন্দির করা ফাউলে পাওয়া পেনাল্টি থেকে ৬০তম মিনিটে দলকে আবারও এগিয়ে হামেস রদ্রিগেস। শেষ দিকে লাউতারো মার্তিনেস গোলের ভালো সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দ্বিতীয় গোল হজমের পর দলের হাল ছেড়ে দেওয়া দেখে বিরক্তি প্রকাশ করেন আর্জেন্টিনা কোচ বলেন, “কলম্বিয়াকে অভিনন্দন। আমার মতে, সার্বিক পরিস্থিতির বিচারে আমরা ভালো ম্যাচ খেলেছি…আমরা হয়তো জিততেও পারতাম।”

“আমরা হারতে পছন্দ করি না। পেনাল্টির পর আমরা বলতে গেলে খেলিইনি। এটিই আমাকে বিরক্ত করেছে। আমি এমনটাই দেখেছি।”

হারের পেছনে কোনো অজুহাত না দাঁড় করিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়দের কৃতিত্ব দেন স্কালোনি। একই সঙ্গে নিজেদের উন্নতি করার তাগিদ দিয়ে তিনি বলেন, “কলম্বিয়ার অসাধারণ সব খেলোয়াড় আছে এবং দারুণ গোছানো একটা দল। তাদের বিপক্ষে এখানে খেলা খুবই কঠিন। আমি মনে করি, আমাদের জয়ের সুযোগ ছিল। কিন্তু আমরা সেটা পারিনি।”

“আমরা সবসময় বলের সঙ্গে এগোনোর চেষ্টা করি এবং প্রতিপক্ষের রক্ষণে কার্যকর হতে চাই। আজকে আমরা তা করতে পারিনি। এই সমস্যাগুলো আমাদের শুধরাতে হবে। আমাদের উন্নতি করতে হবে।”

মন্তব্য করুন: