সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ভিনিসুস

১১ সেপ্টেম্বর ২০২৪

সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ভিনিসুস

মাঠের খেলায় সাম্প্রতিক সময়টা একদমই ভালো যাচ্ছে না ব্রাজিলের। একের পর এক হতাশাজনক পারফরম্যান্সের সঙ্গে আছে পরাজয়ও। বিশ্বকাপ বাছাই পর্বে আগের ম্যাচে জয়ের মুখ দেখলেও আবারও হেরেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দলের এমন হারের পর সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন দল দলটির তারকা ফরোয়ার্ড ভিনিসুস জুনিয়র।

বুধবার বাংলাদেশ সময় সকালে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারে ব্রাজিল। এটি লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে দলটির চতুর্থ হার। সবকটিই এসেছে শেষ পাঁচ ম্যাচে। আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দরিভাল জুনিয়রের দল আছে তালিকার পঞ্চম স্থানে।

এদিন রিয়াল মাদ্রিদের তিন ফুটবলার ভিনিসুস, রদ্রিগো ও এনদ্রিককে নিয়ে আক্রমণভাগ সাজান ব্রাজিল কোচ। কিন্তু বল দখলে অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে ছিল একদমই ধারহীন। পুরো ম্যাচে কেবল তিনটি শট গোলমুখে রাখতে পারে সেলেসাওরা। সবকটি আসে ভিনিসুসের পা থেকে।

দলের এমন হতশ্রী পারফরম্যান্সের পর ম্যাচ শেষে নিজেদের দায় মেনে নেন এই ফরোয়ার্ড। নিজের আত্মবিশ্বাসের ঘাটতির কথা জানিয়ে ভিনিসুস বলেন, “আমরা সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি, যারা সবসময় আমাদের পাশে থাকেন। কঠিন সময় কাটছে, আমরা কেবল উন্নতি করতে চাই। …আমি আমার সামর্থ্য জানি, জানি আমি জাতীয় দলের জন্য কী করতে পারি। অবশ্যই এর প্রক্রিয়াটা খুব কঠিন, কারণ আত্মবিশ্বাস না থাকলে গোল পাওয়া যায় না, এমনকি গোলে ভূমিকা রাখা এবং ভালো খেলাও যায় না।”

“আমি জানি, আমার কোথায় উন্নতি করতে হবে। আমি কী প্রতিনিধিত্ব করছি, তা জানি। যখন ভালো খেলতে শুরু করব, তখন সবাইকে আনন্দ দেব। আমি আমার দায়িত্ব সম্পর্কে সচেতন এবং খুব দ্রুত আমি উন্নতি করতে চাই।”

ব্রাজিলকে জয়ের ধারায় ফেরাতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে জানিয়ে ভিনিসুস বলেন, “এখন আমরা কী অবস্থায় আছি, তা বুঝতে পারছি। এই পরিস্থিতি থেকে আমরা ব্রাজিলকে যেকোনো মূল্যে বের করব। এখন আমাদের বাড়ি ফিরতে হবে এবং ভাবতে হবে, ভালো খেলার জন্য কী করতে হবে।”

“আমরা এভাবে এখানে আসতে পারি না এবং যেভাবে খেলেছি সেভাবে খেলতে এবং এই পয়েন্টগুলো হারাতে পারি না। কঠিন সময় কাটছে। আমাদের অবশ্য সমালোচনা সইতে হবে এবং যত দ্রুত সম্ভব ব্রাজিলকে শীর্ষে ফেরাতে হবে।”

মন্তব্য করুন: