ভিনিসুসের ফর্ম নিয়ে ভাবছেন না আনচেলত্তি

১৪ সেপ্টেম্বর ২০২৪

ভিনিসুসের ফর্ম নিয়ে ভাবছেন না আনচেলত্তি

ব্রাজিলের হয়ে সবশেষ দুই ম্যাচে নিষ্প্রভ ছিলেন ভিনিসুস জুনিয়র। জাতীয় দলে যোগ দেওয়ার আগে রিয়াল মাদ্রিদের হয়েও নিজেকে তেমন মেলে ধরতে পারেননি এই ফরোয়ার্ড। তবে দলের অন্যতম সেরা তারকার ছন্দ নিয়ে মোটেও চিন্তিত নন কার্লো আনচেলত্তি। রিয়াল কোচের আশা, দ্রুতই নিজের সেরা পারফরম্যান্স নিয়ে ফিরবেন ভিনিসুস।

চলতি মৌসুমে এখন পর্যন্ত আগের ছন্দে দেখা যাচ্ছে না ভিনিসুসকে। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম পাঁচ ম্যাচে ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোল মাত্র একটি। সেটিও এসেছে পেনাল্টি থেকে।

এরপর আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের একুয়েডরের বিপক্ষে কষ্টার্জিত জয় এবং প্যারাগুয়ের কাছে হারের পর ভিনিসুসের পারফরম্যান্স নিয়েও হয়েছে বেশ সমালোচনা।

আনচেলত্তিও স্বীকার করেন, এখনও নিজের সেরা ছন্দে ফিরতে পারেননি ভিনিসুস। তবে এখনও তিনি ফরোয়ার্ড রিয়ালের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।

শনিবার লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, “সে (ভিনিসুস) এখন তার সেরা ফর্মে নেই। তবে সে আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা তাড়াহুড়ো করছি না, কারণ দল গোল করতে পেরেছে এবং সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ভিনিসুসের অবস্থান নিয়ে আমার কোন উদ্বেগ নেই। তবে আমাদের তার ভালো যত্ন নিতে হবে।”

“সে সবসময় ভালোভাবে কাজ করে এবং তার সেরা পর্যায়ে পৌঁছানো শুধুমাত্র সময়ের ব্যাপার। আমি এটা ভেবে বোকা বনতে চাই না যে সব খেলোয়াড় সবসময় ১০০% থাকবে।”

ব্রাজিলের হয়ে কেনো ভিনিসুস ভালো পারফর্ম করতে পারছেন না সেটি নিয়েও কথা বলেন রিয়াল কোচ। তার মতে, ব্রাজিলের বাজে পারফরম্যান্সের কারণেই এমনটা হচ্ছে।

“আমি ব্রাজিলে তার সমস্যাগুলি নিয়ে কথা বলতে চাই না। তবে আমি যা দেখি তা একটি সাধারণ সমস্যা। কারণ তারা দল হিসেবে নিজেদের সেরা রূপটা দেখাতে পারছে না। এখানে আমরা ভিনিসুসকে নিয়ে খুব খুশি। কারণ যদিও সে এখন তার সেরা ফর্মে নেই তবে কেউ ভুলে যেতে পারে না যে, ভিনির সঙ্গে আমরা দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পেরেছি... আমরা মাদ্রিদে তাকে খুব ভালোবাসি।”

বর্তমানে ৮ পয়েন্ট নিয়ে লিগে পয়েন্ট তালিকার দুই নম্বরে রয়েছে রিয়াল। তাদের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে তালিকার শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

মন্তব্য করুন: