প্রত্যাবর্তনের ম্যাচে মেসির জোড়া গোল

১৫ সেপ্টেম্বর ২০২৪

প্রত্যাবর্তনের ম্যাচে মেসির জোড়া গোল

দুই মাস পর চোট কাটিয়ে মাঠে ফিরেই ঝলক দেখালেন লিওনেল মেসি। ইন্টার মায়ামিকে জেতাতে জোড়া গোলের পাশাপাশি এই আর্জেন্টাইন মহাতারকা সহায়তা করেছেন একটি গোলেও।

বাংলাদেশ সময় রোববার ভোরে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে ফিলেডেলফিয়া ইউনিয়নকে ৩-১ গোলে হারায় মায়ামি।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল হজম করে জেরার্দো মার্তিনোর দল। তবে পরে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোলকে দলকে এগিয়ে দেন কোপা আমেরিকার ফাইনালের পর প্রথমবারের মতো মাঠে নামা মেসি। এরপর লুইস সুয়ারেসের গোলেও সহায়তা করেন তিনি।

ম্যাচের ২৬তম মিনিটে ডি বক্সের বাইরে সুয়ারেসের কাছ থেকে পাওয়া বল নিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়কে পাশ কাটিয়ে বক্সের ভেতরে যান মেসি। এরপর বাঁ পায়ের আড়াআড়ি শটে দলকে সমতায় ফেরান আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার। চার মিনিট পর জর্দি আলবার ক্রস থেকে দারুণ এক ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন মায়ামি অধিনায়ক।

যোগ করা সময়ের অষ্টম মিনিটে মেসির বাড়ানো বল থেকে গোল করে দলের টানা পঞ্চম জয় নিশ্চিত করেন সুয়ারেস। সবশেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতল মার্তিনোর শিষ্যরা।

চলতি মৌসুমে ১৩ ম্যাচে মাঠে নামা মেসি ১৪টি গোল করার পাশাপাশি করিয়েছেনও ১৪টি গোল। ২১ ম্যাচ খেলা সুয়ারেসের গোল ১৭টি। সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন সদ্য আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো এই উরুগুয়ের তারকা।

এই জয়ে ইস্টার্ন কনফারেন্সে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করল মায়ামি। ২৮ ম‍্যাচে ১৯ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৬২। দুই কনফারেন্স মিলিয়ে আর কোনো দল ৫২ পয়েন্টের বেশি পায়নি।

মন্তব্য করুন: