রিয়ালের জয় প্রাপ্য ছিল না: আনচেলত্তি

১৫ সেপ্টেম্বর ২০২৪

রিয়ালের জয় প্রাপ্য ছিল না: আনচেলত্তি

কিলিয়ান এমবাপ্পে ও ভিনিসুস জুনিয়রের গোলে আন্তর্জাতিক বিরতির পর জয় দিয়েই লা লিগার অভিযান শুরু করেছে রিয়াল মাদ্রিদ। তবে জিতলেও পুরো ম্যাচে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেননি কার্লো আনচেলত্তি। রিয়াল কোচের মতে, এই জয় দলের প্রাপ্য ছিল না।

শনিবার রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-০ গোলে জয় পায় আনচেলত্তির দল। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুটি পেনাল্টি থেকে গোল করেন ভিনিসুস ও এমবাপ্পে।

রিয়ালে যোগ দেওয়ার পর লা লিগায় প্রথম তিন ম্যাচে কোনো গোল না পাওয়া এমবাপ্পে গোল টানা দুই ম্যাচে গোলের দেখা পেলেন। লিগে এই ফরাসি তারকার গোল সংখ্যা এখন তিনটি। অন্যদিকে চলতি মৌসুমে রিয়ালের হয়ে ভিনিসুসের এটি দ্বিতীয় গোল। দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের মানসিক দৃঢ়তার প্রশংসা করে আনচেলত্তি বলেন, “এটি একটি কঠিন ম্যাচ ছিল। আমাদের এই জয় প্রাপ্য ছিল না। কারণ রিয়াল সোসিয়েদাদ আমাদের অনেক চাপে রেখেছিল।”

“চাপ সামলে ধৈর্য ধরে, দায়িত্ব নিয়ে আমরা যেভাবে খেলেছি সেটাকে আমি যথেষ্ট মূল্য দেই। কারণ দলের মধ্যে এত প্রতিভাবান খেলোয়াড় থাকলে এ ধরণের দায়িত্ব খুঁজে পাওয়া খুব একটা সহজ নয়।”

এখনও দলের উন্নতির জায়গা আছে জানিয়ে রিয়াল কোচ বলেন, “উন্নতির জন্য আমরা আত্মসমালোচনা করে তা শিখতে পারি। তবে তিন পয়েন্ট টেবিলে যোগ হওয়ায় আমি সন্তুষ্ট।”

ব্যস্ত সূচি এবং আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে এসে খেলোয়াড়রা ক্লান্তি নিয়ে মাঠে নামায় দলে বাজে পারফরম্যান্স করেছে বলে মনে করেন আনচেলত্তি। এছাড়াও এমবাপ্পের উন্নতি তার চোখে পড়েছে।

“আমি এমবাপ্পেকে আরও সতেজ ও সক্রিয় দেখছি। সে খুব বিপজ্জনক এবং ভিনিসুস ও অন্যান্য ফরোয়ার্ডদের সঙ্গে ভালোভাবে মিলিত হচ্ছেন। সে বেশ উন্নতি করছে। তার খেলা আমার বেশ পছন্দ হয়েছে।”

৫ ম্যাচে তিন জয়ে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরেই আছে রিয়াল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ১২ পয়েন্ট নিয়ে আছে তালিকার শীর্ষ।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার অভিযানে ঘরের মাঠে স্টুটগার্টের বিপক্ষে খেলবে রেকর্ড ১৫বারের চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন: