ইয়ামালের জোড়া গোলে বার্সেলোনার প্রতিশোধ

১৬ সেপ্টেম্বর ২০২৪

ইয়ামালের জোড়া গোলে বার্সেলোনার প্রতিশোধ

লা লিগার গত মৌসুমে বার্সেলোনাকে দুই ম্যাচেই হারিয়েছিল জিরোনা। চলতি মৌসুমের প্রথম দেখায় নগর প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে হ্যাটট্রিক জয়ের আশায় ছিলেন দলটির কোচ। কিন্তু হানসি ফ্লিকের ছোঁয়ায় বদলে যাওয়া বার্সেলোনার সামনে টিকতেই পারেনি তারা। লামিনে ইয়ামালের জোড়া গোলে জয়যাত্রা অব্যহত রেখেছে বার্সেলোনা।

রোববার জিরোনার মাঠে ৪-১ গোলে জিতেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা কাতালান ক্লাবটি। দলের হয়ে বাকি দুটি গোল করেন পেদ্রি ও দানি ওলমো।

গত মৌসুমে শাভি এরনান্দেসের অধীনে জিরোনার কাছে দুটি ম্যাচেই ৪-২ গোলে হেরেছিল বার্সেলোনা। তবে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ফ্লিকের শিষ্যরা। কিন্তু ফল পেতে তাদের অপেক্ষা করতে হয় আধ ঘণ্টা পর্যন্ত। ৩০তম ডি বক্সের মধ্যে প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিয়ে তা ঠাণ্ডা মাথায় জালে জড়ান ইয়ামাল।

সাত মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন স্পেনের এই বিস্ময় বালক। রাফিনিয়ার ফ্রি কিক থেকে রবের্ট লেভানডফস্কির পা হয়ে বল পান ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। বুলেট গতির শটে মৌসুমে নিজের তৃতীয় গোলটি করেন ইয়ামাল। পাশাপাশি পাঁচ ম্যাচে তার অ্যাসিস্ট ৪টি।

বিরতির পর বার্সেলোনার হয়ে গোল করেন এই মৌসুমে দলে যোগ দেওয়া স্প্যানিশ মিডফিল্ডার ওলমো। ৬৪তম মিনিটে চতুর্থ গোলটি করেন পেদ্রি। ৮০তম মিনিটে একটি গোল শোধ করেন ক্রিস্তিয়ান স্তুয়ানি।

ম্যাচের শেষ দিকে ফেররান তোররেস মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে দশ জনের দল নিয়েও আর কোনো গোল হজম করেনি বার্সেলোনা।

দিনের আরেক ম্যাচে নিজেদের মাঠে ভালেন্সিয়াকে ৩-০ গোলে হারায় আতলেতিকো মাদ্রিদ। ম্যাচের যোগ করা সময়ে মাদ্রিদের ক্লাবটির হয়ে নিজের প্রথম গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেস।

আগের দিন ভিনিসুস জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের গোলে রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-০ ব্যবধানে জেতে রিয়াল মাদ্রিদ।

পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আতলেতিকো দুই নম্বরে ও রিয়াল তিন নম্বরে আছে।

মন্তব্য করুন: