ইয়ামালে মুগ্ধ বার্সা কোচ

১৬ সেপ্টেম্বর ২০২৪

ইয়ামালে মুগ্ধ বার্সা কোচ

লা লিগার নতুন মৌসুমে নিজের প্রতিভার আলো ছড়িয়েই চলেছেন লামিনে ইয়ামাল। জিরোনার বিপক্ষে এই বিস্ময় বালকের জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। আর দলের এই তরুণ প্রতিভার পারফরম্যান্সে মুগ্ধ হয়ে তাকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ হানসি ফ্লিক।

রোববার জিরোনার মাঠে ৪-১ গোলের জয় পায় বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধে দুই গোল করেন ইয়ামাল। বাকি দুই গোল করেন পেদ্রি ও দানি ওলমো।

গত জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) স্পেনকে তাদের চতুর্থ শিরোপা জেতাতে বেশ বড় ভূমিকা রাখেন ইয়ামাল। পুরো টুর্নামেন্টে একের পর এক রেকর্ড গড়ে আলোচনায় আসেন ১৭ বছর বয়সীয় এই ফুটবলার।

ম্যাচ শেষে ইয়ামালে মুগ্ধ ফ্লিক বলেন, “লামিনের দুটি গোলের জন্য আমি খুবই খুশি। সে খুবই তরুণ, কিন্তু অবিশ্বাস্য প্রতিভাবান। এই বয়সে সে আসলেই এক পার্থক্য গড়ে দেওয়ার ক্ষমতা রাখে। শুধু তার গুণ নয়, তার উপরে প্রেসিং ক্ষমতাও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সে সত্যিই অসাধারণ।”

“এটা কঠিন ম্যাচ ছিল। জিরোনা ভালো খেলেছে। কিন্তু আমরাও খুব ভালো শুরু করেছিলাম এবং জয় আমাদের প্রাপ্য ছিল।”

গত মৌসুমে শাভি এরনান্দেসের অধীনে জিরোনার কাছে দুই ম্যাচেই ৪-২ গোলে হেরেছিল বার্সেলোনা। এবার নতুন কোচ ফ্লিকের অধীনে দুর্দান্ত ফুটবল খেলে তার প্রতিশোধ নিল কাতালান ক্লাবটি।

টানা ৫ ম্যাচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে তারা এগিয়ে ৪ পয়েন্ট। গত বছরের চমক জিরোনা ৭ পয়েন্ট নিয়ে আছে তালিকার সপ্তম স্থানে।

ঘরোয়া ফুটবলের সফলতা এবার ইউরোপ সেরার মঞ্চে নিয়ে যেতে চান ফ্লিক। আগামী বৃহস্পতিবার মোনাকোর মাঠে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা।

“আমরা এর জন্য কঠোর প্রশিক্ষণ করেছি এবং আমাদের এভাবেই এগিয়ে যেতে হবে। গত সপ্তাহে আমরা ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। তবে প্রতিটি ম্যাচের জন্য আমরা এভাবে প্রস্তুতি নিয়ে থাকি কারণ আমরা সবসময় জয় চাই। আমরা একটি ভালো মুহূর্তে আছি এবং আমাদের থামা যাবে না। মোনাকোর বিপক্ষে ম্যাচটি সহজ হবে না। তবে আমরা এক ম্যাচ করে এগোতে চাই এবং আমরা এই ম্যাচটির জন্য খুবই উচ্ছ্বসিত।”

মন্তব্য করুন: