এনদ্রিকের প্রতিভা অন্য স্ট্রাইকারদের কাছে স্বপ্ন: আনচেলত্তি

১৮ সেপ্টেম্বর ২০২৪

এনদ্রিকের প্রতিভা অন্য স্ট্রাইকারদের কাছে স্বপ্ন: আনচেলত্তি

রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ অভিষেকটা দুর্দান্ত কেটেছে এনদ্রিকের। বদলি হিসেবে মাঠে নেমে দুর্দান্ত এক গোলে দলের জয় নিশ্চিত করেছেন ব্রাজিলের এই বিস্ময় বালক। আর কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছেন, এনদ্রিকের বিশেষ প্রতিভা তাকে অন্য সবার থেকে আলাদা করে তুলেছে।

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে স্টুটগার্টকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে রিয়াল।

ম্যাচের ৮০তম মিনিটে জুড বেলিংহ্যামের বদলি হিসেবে মাঠে নামেন এনদ্রিক। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ৩০ মিটার দূর থেকে এক জোরালো শটে বল জালে জড়ান ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। একই সঙ্গে ক্লাব পর্যায়ে আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে রিয়ালের সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ডও গড়েন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনদ্রিকে মুগ্ধ আনচেলত্তি বলেন, “এনদ্রিকের এমন প্রতিভা আছে যা স্ট্রাইকারদের স্বপ্ন থাকে, তা হলো কার্যকর এবং গুরুত্বপূর্ণ গোল করার প্রতিভা। আপনি তার মধ্যে বিশেষ কিছু দেখতে পাবেন, যা আমি আগে কখনও দেখিনি। তার শট খুবই জোরালো এবং দ্রুত।”

“এনদ্রিক (গোলের) উৎসাহ পেয়েছিল কারণ এটি ছিল খেলার শেষ মুহূর্তের বল। সবচেয়ে ভালো সমাধান ছিল ভিনিসুস কিংবা এমবাপ্পেকে উইংয়ে পাস করা। কিন্তু সে কঠিন সমাধানটি বেছে নিয়েছিল এবং সফল হয়েছিল।”

ম্যাচের শুরু থেকে স্টুটগার্ট আধিপত্য বিস্তার করে খেললেও নিজ দলের পারফরম্যান্সে সন্তুষ্ট আনচেলত্তি। জার্মান ক্লাবটি দারুণ কিছু আক্রমণ চালালেও গোলরক্ষক থিবো কর্তোয়ার অসাধারণ নৈপুণ্যে প্রথমার্ধে কোনো গোল হজম করেনি রিয়াল।

“কেউ যদি মনে করে ম্যাচ জেতা সহজ, তাহলে তারা ভুল করছে। আমি ২০০ টিরও বেশি চ্যাম্পিয়নস লিগ ম্যাচে কোচিং করিয়েছি। একটি ম্যাচও স্মরণ করতে পারছি না যেখানে আমাদের কষ্ট করতে হয়নি।”

“রিয়াল মাদ্রিদের চেয়ে কেউ ভালো জানে না কীভাবে চাপের মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা যায়। আমরা এখনও আমাদের সেরা রূপ খুঁজে বের করার চেষ্টা করছি। এটি একটি চলমান প্রক্রিয়া।”

মন্তব্য করুন: